Thank you for trying Sticky AMP!!

পার্বত্য অঞ্চলে নিরাপত্তা নিশ্চিত করার পরামর্শ

জাতীয় সংসদ ভবন। ফাইল ছবি

পার্বত্য চট্টগ্রামের নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে শক্তিশালী ও সক্রিয় হওয়ার পরামর্শ দিয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় কমিটি। এ ছাড়া সেন্ট মার্টিন দ্বীপ ঘিরে একটি নিরাপত্তা বলয় তৈরির কথা বলেছে।

মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে প্রতিরক্ষা মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। এতে পার্বত্য চট্টগ্রাম এলাকার নিরাপত্তাব্যবস্থা, সেন্ট মার্টিন দ্বীপে বিজিবি মোতায়েন ও মিয়ানমার থেকে আসা রোহিঙ্গাদের বিষয়ে আলোচনা হয়। সেন্ট মার্টিন দ্বীপের নিরাপত্তা ও সেখানে বিজিবি মোতায়েন নিয়ে বৈঠকে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেওয়া হয়।


বৈঠক শেষে কমিটির সদস্য মো. নাসির উদ্দীন প্রথম আলোকে বলেন, সার্বিক নিরাপত্তার বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। মিয়ানমার বিভিন্ন সময় সেন্ট মার্টিনকে তাদের বলে দাবি করছে। এটা মাথায় রেখে সংসদীয় কমিটি মনে করে সেখানে একটি নিরাপত্তা বলয় তৈরি করা দরকার। এ ছাড়া পার্বত্য অঞ্চলে নিরাপত্তা জোরদার করতে বলা হয়েছে।

কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে কমিটির সদস্য মুহাম্মদ ফারুক খান, মোতাহার হোসেন, মো. নাসির উদ্দিন, মহিববুর রহমান ও নাহিদ ইজাহার খান বৈঠকে উপস্থিত ছিলেন।