Thank you for trying Sticky AMP!!

পাহাড়ধসের সতর্কবার্তা, ৯২ পরিবার আশ্রয়কেন্দ্রে

ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে বাসিন্দাদের সরে আসতে মাইকিং করা হয়

অতিবৃষ্টির কারণে পাহাড়ধসের সতর্কবার্তা জারি করেছে আবহাওয়া দপ্তর। এই অবস্থায় চট্টগ্রাম নগরের খুলশী ও বায়েজিদ এলাকার বিভিন্ন ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে ৯২টি পরিবারকে সরিয়ে নেওয়া হয়েছ। গতকাল মঙ্গলবার রাত থেকে আজ বুধবার সকাল পর্যন্ত তাদের সরিয়ে আশ্রয়কেন্দ্রে রেখেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, `মঙ্গলবার রাত থেকে বিভিন্ন স্থানের ৯২টি পরিবারের ৩১০ সদস্যকে সরিয়ে নিয়ে এসেছি। বাটালিহিল, মতিঝর্ণা, আকবরশাহ, হিল-১, হিল-২, বায়েজিদ লিংক রোড পাহাড়ি এলাকায় বসবাসরত মানুষকে ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে সরিয়ে আশ্রয়কেন্দ্রে আনয়নের জন্য মহানগরের ছয়জন সহকারী কমিশনার (এসি ল্যান্ড) কাজ করছেন।'

উমর ফারুক বলেন, তাঁদের জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে। তাদের আল হেরা মাদ্রাসা, রউফাবাদ রশিদিয়া মাদ্রাসা, ফিরোজ শাহ প্রাথমিক বিদ্যালয় ও লালখান বাজার প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে রাখা হয়েছে।

বিভিন্ন স্থানের ৯২টি পরিবারের ৩১০ সদস্যকে সরিয়ে এনে আশ্রয় কেন্দ্রে রাখা হয়

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, আশ্রয়কেন্দ্রে আনা পরিবারগুলোর মধ্যে খাদ্যসহায়তার পাশাপাশি প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে পতেঙ্গা আবহাওয়া দপ্তর সূত্র জানায়, আজ বুধবার দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৮১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। কর্তব্যরত আবহাওয়াবিদ বিশ্বজিৎ দাশ বলেন, ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টিপাতের পাশাপাশি চট্টগ্রাম ও আশপাশের এলাকায় পাহাড়ধসের সতর্কবার্তা দেওয়া হয়েছে।