Thank you for trying Sticky AMP!!

পিরোজপুরের লোকালয়ে চিত্রা হরিণ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার লোকালয়ে আসা একটি চিত্রা হরিণ উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করেছে পুলিশ। আজ শুক্রবার সকালে মঠবাড়িয়া থানা প্রাঙ্গণে। ছবি: এ কে এম ফয়সাল

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার লোকালয়ে আসা চিত্রা হরিণ উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করেছে পুলিশ। আজ শুক্রবার সকালে উপজেলার উত্তর সোনাখালী গ্রামের ধানখেত থেকে হরিণটি আটক করে গ্রামবাসী। পরে পুলিশ হরিণটিকে বন বিভাগের কাছে হস্তান্তর করে।

পুলিশ ও গ্রামবাসী সূত্রে জানা গেছে, গতকাল ভোরে উপজেলার উত্তর সোনাখালী গ্রামের এক বাড়ির উঠানে হরিণটিকে শুয়ে থাকতে দেখে বাড়ির লোকজন। এরপর তাঁরা ঘর থেকে বের হলে হরিণটি দৌড়ে পাশের একটি ধানখেতে চলে যায়। স্থানীয় লোকজন সকাল আটটার দিকে ধানখেত থেকে হরিণটিকে আটক করেন। খবর পেয়ে থানা–পুলিশের একটি দল হরিণটি উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করে।

স্থানীয়রা বলেন, হরিণটি পথ ভুলে বলেশ্বর নদ পার হয়ে লোকালয়ে ঢুকে পড়তে পারে। তবে ইদানীং একটি চক্র সুন্দরবন থেকে ফাঁদ পেতে হরিণ শিকার করে উপকূলীয় এলাকায় এনে মাংস বিক্রি করছে। হরিণটি শিকারিদের কাছ থেকে ছুটে ওই বাড়িতে আশ্রয় নিতে পারে।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ জেট এম মাসুদুজ্জামান বলেন, হরিণটি উদ্ধার করে পাথরঘাটার জ্ঞানপাড়া বন বিভাগের টহল দলের ক্যাম্প ইনচার্জ মুহা. সাদিক মাহামুদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে মুহা. সাদিক মাহামুদ বলেন, 'ধারণা করা হচ্ছে সুন্দরবনের কোনো হিংস্র প্রাণীর ধাওয়া খেয়ে হরিণটি পথ হারিয়ে নদী পার হয়ে লোকালয়ে ঢুকে পড়েছে। হরিণটিকে সুন্দরবনে অবমুক্ত করা হবে।'