Thank you for trying Sticky AMP!!

পুলিশি তৎপরতায় মায়ের কোলে আলফি ও শাফি

আলফি ও শাফি

অবশেষে তিন দিন অজ্ঞাত স্থানে থাকার পর পুলিশের তৎপরতায় উদ্ধার হয়েছে দুই বোন আলফি (৭) ও শাফি (৫)। উদ্ধারের পর বিরামপুর থানা-পুলিশ আজ রোববার দুপুরে মা লাকী আক্তারের কাছে তাদের হস্তান্তর করেছে।

পুলিশ বলছে, ঘটনার পর থেকে এই দুই শিশুর বাবা  সেলিম মিয়া ও ফুপা হবিবর রহমান পলাতক রয়েছেন।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস সবুর প্রথম আলোকে বলেন, শনিবার রাতে প্রথম আলো অনলাইনে সংবাদ প্রকাশের পর  দিনাজপুর পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. মিজানুর রহমানের নেতৃত্বে বিরামপুর, নবাবগঞ্জ, ফুলবাড়ী এবং পার্বতীপুর থানার পুলিশের চারটি দল ওই শিশু দুই বোনকে উদ্ধারে অভিযান শুরু করে।

ওসি জানান, প্রযুক্তির সাহায্যে সেলিম মিয়া ও হবিবর রহমানের অবস্থান শনাক্ত করে পুলিশের অভিযান চলতে থাকে। রাত ১২টার দিকে ট্রেনে করে দুই মেয়েকে নিয়ে যাওয়ার খবর আসে পুলিশের কাছে। সেখানে অভিযানের আগেই সটকে পড়েন সেলিম মিয়া। শেষে আজ রোববার ভোরে সেলিম মিয়ার গ্রামের বাড়ির কাছে তাঁর অবস্থান নিশ্চিত হয় পুলিশ। সেখানে অভিযানে গেলে সেলিম মিয়া দুই মেয়েকে রেখে পালিয়ে যান।

শিশু দুই বোন আলফি ও শাফিকে নিয়ে শনিবার রাতে প্রথম আলো অনলাইনে ‘কী ঘটেছে দুই বোনের ভাগ্যে’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

দিনাজপুরের পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. মিজানুর রহমান বলেন, সংবাদটি দেখার পর এই দুই শিশুকে উদ্ধারে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়। যেহেতু সেলিম মাদকাসক্ত তাই পুলিশ বেশ উদ্বিগ্ন ছিল। শিশু দুটিকে মায়ের কাছে ফিরিয়ে দিতে পেরে তাঁরা আনন্দিত।