Thank you for trying Sticky AMP!!

পুলিশি হেফাজত থেকে পলায়ন আসামির

নাটোরে পুলিশের হেফাজত থেকে এক আসামি পালিয়ে গেছেন। পুলিশের ভাষ্য, হাতকড়া থেকে হাত বের করে পালিয়েছেন ওই ব্যক্তি। বৃহস্পতিবার বিকেলে নাটোর কোর্ট হাজতখানার সামনে এ ঘটনা ঘটে।

পলাতক আসামির নাম মনিরুল ইসলাম (২৪)। তিনি বাগাতিপাড়া উপজেলার মাছিমপুর গ্রামের আবদুল গাফফারের ছেলে।

পুলিশ বলছে, ভ্যান চুরির মামলায় লালপুর থানা-পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া ছয়জনকে বৃহস্পতিবার বিকেল চারটার দিকে নাটোর কোর্ট হাজতে আনা হয়। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গাড়ি থেকে তাঁদের নামিয়ে কোর্ট হাজতখানায় নেওয়া হচ্ছিল। এ সময় মনিরুল হাতকড়া থেকে কৌশলে নিজের হাত বের করে পালিয়ে যান।

দায়িত্বরত পুলিশ সদস্যরা প্রথমে বিষয়টি বুঝতে পারেননি। পরে কোর্ট হাজতখানার সামনে এসে আসামিকে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করেন। বিষয়টি তাৎক্ষণিকভাবে জেলা পুলিশ সুপারকে অবগত করা হয়। এরপর আসামিকে পুনরায় গ্রেপ্তারের জন্য র‌্যাব, থানা-পুলিশ, কোর্ট পুলিশ ও গোয়েন্দা পুলিশ একযোগে অভিযান শুরু করে। তবে সন্ধ্যা ছয়টা পর্যন্ত পলাতক আসামিকে খুঁজে পায়নি তারা।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, পালিয়ে যাওয়া আসামিকে ধরতে অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় দায়ী পুলিশ সদস্যদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। হাতকড়া পরানো আসামি কীভাবে পালালেন, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দায়িত্বরত পুলিশ সদস্যরা অনেক সময় আসামির হাতে ঠিকমতো হাতকড়া পরান না। তদন্ত করে দেখা হবে, কীভাবে ঘটনাটি ঘটেছে।