Thank you for trying Sticky AMP!!

পুলিশের ওপর হামলা চালায় ৫ জন: ডিএমপি

সায়েন্সল্যাবে পুলিশের হামলা চালায় জঙ্গিরা। প্রথম আলো ফাইল ছবি

ঢাকায় পুলিশের ওপর হামলায় নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে গ্রেপ্তার ফরিদ উদ্দিন রুমি ও যাত্রাবাড়ী থেকে গ্রেপ্তার মিজান ওরফে মিশুসহ পাঁচজনের সম্পৃক্ততা সম্পর্কে নিশ্চিত হয়েছে পুলিশ।

আজ মঙ্গলবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা জানান কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম প্রধান মনিরুল ইসলাম।

মনিরুল ইসলাম বলেছেন, প্রযুক্তির সহায়তায় তাঁদের সম্পৃক্ততা সম্পর্কে পুলিশ নিশ্চিত হয়। হামলা চালিয়েছে মূলত পাঁচজনের একটি দল। এই দলের সবাইকে শনাক্ত করা গেছে। গ্রেপ্তার আছেন দুজন। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।এই দলটির সঙ্গে এর আগে যে পাঁচজনের উলফপ্যাক রয়েছে তাদেরও যোগাযোগ থাকতে পারে।

গ্রেপ্তারকৃত ফরিদ উদ্দিন রুমি ও মিজান ওরফে মিশুকের বিরুদ্ধে ফতুল্লা থানায় মামলা হয়েছে। গত ২৯ এপ্রিল পুলিশের ওপর হামলার ঘটনাতেও তাদের গ্রেপ্তার দেখানো হবে।

এক প্রশ্নের জবাবে মনিরুল ইসলাম বলেন, পুলিশের ওপর হামলায় ব্যবহৃত বোমাগুলো তুলনামূলক দুর্বল ছিল। সন্দেহভাজন জঙ্গিরা তাদের প্রকৌশল জ্ঞানকে কাজে লাগিয়েছে। তবে সোমবার যে আইইডি উদ্ধার হয়েছে তা ছিল শক্তিশালী। পুলিশের ধারণা, তারা খুব শিগগিরই আবারও হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছিল।

আরও পড়ুন:
মন্ত্রীর যাত্রাপথে বিস্ফোরণ, পুলিশের ২ সদস্য আহত
পুলিশের ওপর পাঁচ হামলার চারটিই দূরনিয়ন্ত্রিত বোমায়