Thank you for trying Sticky AMP!!

প্রচারণায় কুঁড়ি সিদ্দিকী

কুঁড়ি সিদ্দিকী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী কুঁড়ি সিদ্দিকী নির্বাচনী প্রচার শুরু করেছেন। তিনি জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর মেয়ে। বাবা কাদের সিদ্দিকী ও মা নাসরিন সিদ্দিকীকে সঙ্গে নিয়ে প্রচার শুরু করেছেন ধানের শীষ প্রতীকের প্রার্থী কুঁড়ি সিদ্দিকী।

এই আসনে মোট পাঁচজন প্রার্থী রয়েছেন। অপর চারজন হলেন আওয়ামী লীগের প্রার্থী জোয়াহেরুল ইসলাম, জাতীয় পার্টির কাজী আশরাফ সিদ্দিকী, ইসলামী আন্দোলনের আবদুল লতিফ মিয়া ও এনপিপির শফি সরকার।

গতকাল মঙ্গলবার সখীপুর উপজেলার কাঁকড়াজান ইউনিয়ন এবং গত সোমবার উপজেলার গজারিয়া ও বহুরিয়া ইউনিয়নের ছয়টি স্থানে পথসভা করেছেন কুঁড়ি সিদ্দিকী। ঋণ খেলাপের কারণে কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল হলে দলের পক্ষ থেকে কুঁড়ি সিদ্দিকীকে ওই আসনে প্রার্থী করা হয়। সোমবার প্রতীক বরাদ্দের পর থেকেই তিনি প্রচারাভিযান শুরু করেন।

কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় যুব আন্দোলনের সভাপতি হাবিবুন্নবী সোহেল বলেন, গতকাল সখীপুরের কাঁকড়াজান ইউনিয়নের বাশারচালা, রাজনীতির মোড়, ইন্দারজানী, কাজীরামপুর, তৈলধারা ও বৈলারপুরে ছয়টি পথসভায় কুঁড়ি সিদ্দিকী বক্তব্য দেন। ওই সব পথসভায় কাদের সিদ্দিকী ও তাঁর স্ত্রী নাসরিন সিদ্দিকী, উপজেলা বিএনপির সাবেক সভাপতি শেখ মোহাম্মদ হাবীব, উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আতোয়ার রহমানসহ বেশ কয়েকজন নেতা বক্তব্য দেন।

কুঁড়ি সিদ্দিকী বলেন, ‘আমার বাবা এ দেশের স্বাধীনতাযুদ্ধে অংশ নিয়ে দেশের মা-বোনের সম্মান রক্ষা করেছিলেন। বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করে ১৬ বছর নির্বাসনে কাটিয়েছেন। আর বর্তমান সরকার ষড়যন্ত্র করে আমার বাবাকে নির্বাচনে দাঁড়াতে দেয়নি। ৩০ ডিসেম্বর ভোট দিয়ে আমাকে নির্বাচিত করলে ওই ষড়যন্ত্রের প্রতিবাদ করা হবে।’

কাদের সিদ্দিকী বলেন, এ নির্বাচন গণতন্ত্র পুনরুদ্ধারের নির্বাচন। এ দেশ জনগণের। জনগণের ভোটাধিকার ফিরে পেতে ধানের শীষ প্রতীকে ভোট দেওয়ার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানান তিনি।