Thank you for trying Sticky AMP!!

প্রচারণায় পিছিয়ে নেই তাঁরা

হাফিজুল ইসলাম, মাহফুজুর রহমান, শফিকুল ইসলাম

নারায়ণগঞ্জের ভোটের লড়াইয়ে বড় দুই জোটের বাইরে অংশ নিয়েছে ১১টি দল। নির্বাচনী প্রচারণায় বড় দলগুলোর তুলনায় পিছিয়ে নেই তারা। নিজেদের সামর্থ্যের সবটুকু উজাড় করে ভোটারদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা চালাচ্ছেন দলগুলোর নেতা–কর্মীরা।

নারায়ণগঞ্জের বিভিন্ন আসনে লড়ছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ (হাতপাখা), বাসদ (মই), সিপিবি (কাস্তে), খেলাফত মজলিস (দেয়ালঘড়ি) ও জাকের পার্টির (গোলাপ ফুল) প্রার্থীরা। এসব দলের প্রার্থীরা পেশিশক্তি আর কালোটাকার বিরুদ্ধে অবস্থান নিয়ে বিকল্প শক্তি গড়ে তোলার আহ্বান জানাচ্ছেন ভোটারদের।

নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জে) আসনে হাতপাখার মুফতি ইমদাদুল্লাহ, জাকের পার্টির মাহফুজুর রহমান ও কাস্তের মনিরুজ্জমান ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

মাহফুজুর রহমান বলেন, নিজের প্রতীক গোলাপের মতোই জাকের পার্টি রাজনীতির মাধ্যমে সমাজে সুবাস ছড়াতে চায়। প্রথম আলোকে তিনি আরও বলেন, ‘দল ছোট হলেও প্রচারণায় বেশ এগিয়ে গোলাপ ফুল। সাম্য ও মানবতা প্রতিষ্ঠার মাধ্যমে জাকের পার্টি শান্তির সমাজ গড়তে চায়। ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছি, তাঁরাও আশ্বস্ত করছে শান্তির পক্ষে থাকার।’

ইসলামী আন্দোলনের নাসির উদ্দিন নির্বাচন করছেন নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে। আসনটিতে সিপিবির জেলা সভাপতি হাফিজুল ইসলাম নির্বাচনের মাঠে আছেন কাস্তে প্রতীক নিয়ে। প্রথম আলোকে তিনি বলেন, সিপিবি খেটে খাওয়া মানুষের রাজনীতি করে। সুষ্ঠু সংসদ নির্বাচন হলে উল্লেখযোগ্যসংখ্যক ভোটার বিকল্প শক্তি হিসেবে কাস্তের পক্ষে ভোট দেবেন।

নারায়ণগঞ্জ-৪ আসনে ইসলামী আন্দোলন ও বাসদের প্রার্থী ব্যাপক প্রচারণা চালাচ্ছেন। মানুষ ভোট দিতে পারলে এ আসনটিতে হাতপাখার বিজয় সম্ভব বলে মনে করছেন হাতপাখার প্রার্থী মুহাম্মদ শফিকুল ইসলাম। তিনি বলেন, ‘থানা ও ওয়ার্ড পর্যায়ের বিশাল কর্মী বাহিনী হাতপাখার প্রচারণা চালাচ্ছেন। নৈতিকতাহীন সমাজ থেকে জাতিকে মুক্তি দিতে মানুষ হাতপাখায় ভোট দেবে। ইতিমধ্যেই বিকল্প শক্তি হিসেবে জনগণ আমাদের কথা ভাবছে।’

নারায়ণগঞ্জ-৫ আসনে নিজেদের শক্ত প্রতিদ্বন্দ্বী ভাবছেন বাসদের আবু নাঈম। তিনি বলেন, ‘কালোটাকার শক্তির কাছে আমরা বেশ নাজেহাল। মই মেহনতি মানুষের প্রতীক। যদি সুষ্ঠু নির্বাচন হয়, তবে মইয়ের পক্ষে আমরা ব্যাপক সাড়া পাব।’

এ আসনে খেলাফত মজলিসের কবির হোসেন দেওয়ালঘড়ি প্রতীকে, কাস্তে প্রতীকে মন্টু চন্দ্র ঘোষ এবং হাতপাখা প্রতীক নিয়ে লড়ছেন আবুল কালাম মুন্সী।