Thank you for trying Sticky AMP!!

প্রধানমন্ত্রীর তহবিলে স্বাস্থ্যসামগ্রী দিল আলিবাবা ও জ্যাক মা

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে গতকাল মুখ্য সচিব আহমদ কায়কাউসের কাছে চীনের আলিবাবা ফাউন্ডেশন ও জ্যাক মা ফাউন্ডেশনের পক্ষে স্বাস্থ্যসামগ্রী দিচ্ছেন বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর। ছবি: সংগৃহীত

করোনা প্রতিরোধ ও চিকিৎসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিলে ছয় লাখ জরুরি স্বাস্থ্যসামগ্রী দিয়েছে চীনের আলিবাবা ও জ্যাক মা ফাউন্ডেশন। গতকাল বৃহস্পতিবার ভেন্টিলেটর, ডিটেকশন কিট, ইলেকট্রনিক লেজার থার্মোমিটার, মাস্ক, প্রটেকটিভ ক্লোদিং, ফেস শিল্ড, গ্লাভসসহ বিভিন্ন ধরনের স্বাস্থ্যসামগ্রী প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে হস্তান্তর করে বিকাশ।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে তাঁর কার্যালয়ের মুখ্য সচিব আহমদ কায়কাউসের কাছে বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর এই সামগ্রী হস্তান্তর করেন। ক্রান্তিকালে এই স্বাস্থ্যসামগ্রী জরুরি কাজে আসবে উল্লেখ করে সন্তুষ্টি প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিকাশের চিফ এক্সটারনাল অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল (অব.) শেখ মো. মনিরুল ইসলাম। ছয় লাখ জরুরি স্বাস্থ্যসামগ্রীর মধ্যে রয়েছে ৫০টি ভেন্টিলেটর, ২০ হাজার কোভিড-১৯ ডিটেকশন কিট, ৬০ হাজার কেএন-৯৫ মাস্ক, ৩ লাখ ফেস মাস্ক, ২ লাখ ইন্সপেকশনস গ্লাভস, ১৫ হাজার ফেস শিল্ড, ১৫ হাজার প্রটেক্টিভ ক্লোদিং, ৮০টি ইলেকট্রনিক লেজার থার্মোমিটার, ২০ হাজার নিউক্লিক অ্যাসিড আইসোলেশন ও ২০ হাজার স্যাম্পল প্রিজারভেশন সলিউশনস।

কামাল কাদীর বলেন, ‘আমরা আনন্দিত যে বাংলাদেশের মানুষের জন্য আলিবাবা ফাউন্ডেশন ও জ্যাক মা ফাউন্ডেশন এসব স্বাস্থ্যসামগ্রী পাঠিয়েছে। বাংলাদেশের অর্থনৈতিক কর্মকাণ্ডে বিনিয়োগের মাধ্যমে অংশগ্রহণই কেবল নয়, এ দেশের মানুষের ভালো থাকা নিয়েও জ্যাক মা এবং তাঁর প্রতিষ্ঠান দুটি সচেতন। তাই জরুরি মুহূর্তে তাঁরা এই সহায়তা পাঠিয়েছেন।’

উল্লেখ্য, চীনের আলিবাবা গ্রুপের প্রতিষ্ঠান অ্যান্ট ফিন্যান্সিয়াল দেশীয় মুঠোফোনভিত্তিক আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশের মালিকানার অন্যতম অংশীদার।