Thank you for trying Sticky AMP!!

প্রধানমন্ত্রীর সামনে মধ্যবর্তী নির্বাচন ছাড়া পথ নেই: জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, রোগ, যৌন নিপীড়ন ও ধর্ষণে আজ সারা দেশ ভয়ানকভাবে অসুস্থ। গণতন্ত্র প্রতিষ্ঠাই এই রোগের চিকিৎসা। তিনি সরকারপ্রধানের উদ্দেশে বলেন, মধ্যবর্তী নির্বাচন ছাড়া প্রধানমন্ত্রীর সামনে আর কোনো পথ নেই।

আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত ধর্ষণবিরোধী এক মানববন্ধন কর্মসূচিতে এ কথা বলেন তিনি। নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে ওই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে জাতীয়তাবাদী সংগ্রামী দল।

মানববন্ধনে ডা. জাফরুল্লাহ বলেন, ‘ধর্ষণের সর্বোচ্চ সাজা ফাঁসি, এই আজগুবি কথা দিয়ে ধর্ষণ থামবে না। সুশাসনের মাধ্যমে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করে এ সমস্যার সমাধান করা যাবে। যত দিন পর্যন্ত গণতন্ত্র না আসবে, মধ্যবর্তী নির্বাচন না আসবে, আসুন জনগণকে নিয়ে আমরা সবাই মিলে একত্রিতভাবে প্রতিদিন আন্দোলনে থাকি।’

প্রধানমন্ত্রীর উদ্দেশে ডা. জাফরুল্লাহ বলেন, ‘প্রধানমন্ত্রী ভয় কেন পান? একটা মধ্যবর্তী নির্বাচন দিয়ে দেখুন না। নির্বাচনে আসুন, গণতন্ত্র ফেরত দিন, গণতন্ত্র ফিরিয়ে দেওয়াই এই রোগের চিকিৎসা। আমি বলি, আপনি সামগ্রিক পরিবর্তন আনেন। একটা কমিশন করে সবাই ডাকুন। আপনি একলা কিছুই করতে পারবেন না।’

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহছানুল হক মিলন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল হাই শিকদার, জাতীয়তাবাদী সংগ্রামী দলের আহ্বায়ক জাহাঙ্গীর হোসেনসহ অনেকে।

প্রেস ক্লাবের সামনে বিভিন্ন সংগঠনের কর্মসূচি:

ধর্ষণের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আজ শুক্রবার সকালে প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে বাংলাদেশ আওয়ামী তথ্যপ্রযুক্তি লীগ। একই স্থানে একই সময়ে নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদ জানিয়ে পৃথক মানববন্ধন করে খেলাঘর ঢাকা মহানগর দক্ষিণ এবং সেন্টার ফর হিউম্যান রাইটস মুভমেন্ট।

এদিকে করোনা মহামারির সময়ে বিশেষ বিবেচনায় ২০১৭ ও ২০২০ সালে প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ ১২ হাজার ৮৭৮ জন শিক্ষানবিশের লিখিত পরীক্ষা মওকুফ করে মৌখিক পরীক্ষার মাধ্যমে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত করার জন্য আজ সকালে প্রেসক্লাবের সামনে শিক্ষানবিশ আইনজীবীদের অনশন কর্মসূচি পালন করতে দেখা গেছে। আজ ছিল অনশনের ১০৪ দিন।

এ ছাড়া প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৮ এর লিখিত ও মৌখিক পরীক্ষা উত্তীর্ণ প্রার্থীদের প্যানেলে নিয়োগ দেওয়ার জন্য অবস্থান কর্মসূচি পালন করেন প্যানেল প্রত্যাশীরা।