Thank you for trying Sticky AMP!!

প্রশ্নপত্রে পর্নো তারকার নাম: খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে, বললেন শিক্ষামন্ত্রী দীপু মনি

সরকারি তিতুমীর কলেজে বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শিক্ষামন্ত্রী দীপু মনি। শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন। ঢাকা, ১৯ এপ্রিল। ছবি: পিআইডি

স্কুলের প্রশ্নপত্রে পর্নো তারকার নাম ছাপার বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। শুক্রবার রাজধানীর মহাখালীর তিতুমীর কলেজে ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে গিয়ে উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন‌ শিক্ষামন্ত্রী। তিনি বলেন, এটি কোনোভাবেই কাঙ্ক্ষিত নয়। এই ঘটনায় সরকার দায়ী ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

ঢাকার রামকৃষ্ণ মিশন উচ্চবিদ্যালয়ে প্রথম সাময়িক পরীক্ষায় নবম শ্রেণির বাংলা প্রথম পত্রে এমসিকিউ (বহুনির্বাচনী প্রশ্ন) অংশে দুটি প্রশ্নের সম্ভাব্য উত্তরে দুই পর্নো তারকার নাম ছাপা হয়। পর্নো তারকার নামসংবলিত প্রশ্নপত্র বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়। এ নিয়ে ব্যাপক সমালোচনা চলছে। অবশ্য বিদ্যালয় কর্তৃপক্ষ বলেছে, এটি অনিচ্ছাকৃত ভুল। এ জন্য দায়ী ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

কেন্দ্র পরিদর্শনকালে শিক্ষামন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান এস এম আশফাক হুসেন প্রমুখ।

এবার নিবন্ধন পরীক্ষায় সারা দেশে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৮ লাখ ৭৬ হাজার ৩৩ জন। এর মধ্যে কলেজ পর্যায়ে ৩ লাখ ২১ হাজার ১৮৬ জন এবং নিম্নমাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ৪ লাখ ৮২ হাজার ২২৫ জন।