Thank you for trying Sticky AMP!!

ফেসবুকে স্ট্যাটাসে অভিযোগ, ব্যবস্থা নিলেন ইউএনও

রাঙ্গুনিয়ায় ইছামতী নদীর বগাবিলী সেতুর গোড়া থেকে অবৈধভাবে বালু তোলার খননযন্ত্র নষ্ট করে করা হচ্ছে। রাঙ্গুনিয়া, চট্টগ্রাম, ২৫ জুন। ছবি: আব্বাস হোসাইন

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় ইছামতী নদীর ওপর নির্মিত সেতুর গোড়ায় দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু তোলা হচ্ছিল। এ বিষয়ে স্থানীয় কয়েক যুবক সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছবিসহ একটি পোস্ট দেন। পোস্ট চোখে পড়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও)। এরপর তিনি ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বালু তোলা বন্ধ করেন দেন।

রাঙ্গুনিয়ার রাজানগর ইউনিয়নের বগাবিলী এলাকায় ইছামতী নদীতে আজ মঙ্গলবার দুপুরে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান।

ভ্রাম্যমাণ আদালতসংশ্লিষ্ট সূত্র জানায়, অভিযানে সেতুর পাশে বসানো দুটি খননযন্ত্র ও বালু তোলার পাইপ পুড়িয়ে নষ্ট করে করা হয়। অবৈধভাবে বালু তোলার দায়ে মো. আজগর নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানাও করেন। অভিযান চলাকালে আদালতকে সহযোগিতা করে রাঙ্গুনিয়া থানা-পুলিশ।

স্থানীয় তরুণ মো. জাহেদ ও মো. শহীদ বলেন, সেতুর গোড়া থেকে বালু তোলার কারণে সেতু ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে। বালু তোলার বিষয়টি ‘আমাদের বগাবিলী’ নামে একটি ফেসবুক পেজে ছবিসহ পোস্ট করা হয়। ফেসবুকে দেওয়ার পর আজ ইউএনও মহোদয় অভিযান চালান।

ইউএনও মো. মাসুদুর রহমান বলেন, ফেসবুকে সেতুর গোড়া থেকে অবৈধ বালু তোলার বিষয়টি নজরে আসার পর এলাকায় খোঁজ নেওয়া হয়। এরপর এলাকা থেকেও অভিযোগ আসে। পরে অভিযান চালানিয়ে ব্যবস্থা নেওয়া হয়।