Thank you for trying Sticky AMP!!

বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ

নারায়ণগঞ্জে বকেয়া বেতনের দাবিতে একটি পোশাক কারখানার উৎপাদনভিত্তিক শ্রমিকেরা বিক্ষোভ করেছেন। আজ রোববার বেলা ১১টার দিকে শহরের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনার থেকে ফাহিম অ্যাপারেলস নামের পোশাক কারখানার শ্রমিকেরা বিক্ষোভ মিছিল বের করেন।

কয়েকজন প্রত্যক্ষদর্শী ও শ্রমিক সূত্রে জানা গেছে, বেলা ১১টার দিকে সদর উপজেলার পঞ্চবটী বিসিক শিল্প এলাকায় অবস্থিত ফাহিম অ্যাপারেলস পোশাক কারখানার উৎপাদনভিত্তিক কয়েক শ শ্রমিক বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ শুরু করেন। বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান বঙ্গবন্ধু সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

শ্রমিকদের অভিযোগ, দুই মাস ধরে তাঁদের বেতন দেওয়া হয়নি। গত ২৫ মার্চ কারখানা বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনা পরিস্থিতিতে তাঁরা আর্থিক সংকটে আছেন। তাঁদের পরিবার-পরিজন নিয়ে জীবন ধারণ করা কঠিন হয়ে পড়েছে। অবিলম্বে তাঁরা বকেয়া বেতন পরিশোধের দাবি জানান। অন্যথায় কঠোর আন্দোলনে নামার হুমকি দেন তাঁরা।

এ বিষয়ে জানতে চাইলে শিল্প পুলিশ-৪ পরিদর্শক (গোয়েন্দা) শেখ বশির আহম্মেদ প্রথম আলোকে বলেন, ‘ফাহিম অ্যাপারেলস পোশাক কারখানার বেশ কিছু উৎপাদনভিত্তিক শ্রমিকের মজুরি বকেয়া আছে। তাই ওই শ্রমিকেরা বিক্ষোভ করেছেন। মালিকপক্ষের সঙ্গে কথা বলেছি, তাঁরা দ্রুত বেতন পরিশোধের ব্যবস্থা করবেন বলে আশ্বাস দিয়েছেন।’