Thank you for trying Sticky AMP!!

বক্ষব্যাধির সাবেক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

সম্পদের হিসাব না দেওয়ায় জাতীয় বক্ষব্যাধি হাসপাতালের সাবেক প্রশাসনিক কর্মকর্তা মুন্সী সাজ্জাদ হোসেন ও তাঁর স্ত্রী ফারজানা হোসাইনের বিরুদ্ধে পৃথক মামলা করেছে দুর্নীতি দমন কমিশন।

বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. ফেরদৌস রহমান বাদী হয়ে মামলা দুটি করেন বলে জানান সংস্থার পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য।


এর আগে দুদক তাঁদের সম্পদের বিস্তারিত হিসাব চেয়েছিল। একবার সময় বাড়িয়ে দিলেও সাজ্জাদ দম্পতি সম্পদের হিসাব দেননি।

মামলার অভিযোগে বলা হয়, মুন্সী সাজ্জাদ হোসেনকে তাঁর নিজের এবং তাঁর ওপর নির্ভরশীলদের যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও সম্পদ অর্জনের বিস্তারিত বিবরণী চেয়ে গত বছরের ১২ নভেম্বর নোটিশ নেওয়া হয়। তাঁকে নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে সম্পদের হিসাব জমা দিতে বলা হয়। মুন্সী সাজ্জাদ ২৬ নভেম্বর নোটিশ গ্রহণ করেন। ৫ ডিসেম্বর তিনি সম্পদ বিবরণী দাখিলের জন্য সময় চেয়ে কমিশনে আবেদন করেন। কমিশন আরও ১৫ কার্যদিবস সময় বাড়িয়ে চলতি বছরের ১৯ জানুয়ারি পর্যন্ত বর্ধিত করে। এই তারিখেও তিনি সম্পদের হিসাব জমা দেননি।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, আদেশ প্রাপ্তির পরও সম্পদ বিবরণী দাখিল না করে মুন্সী সাজ্জাদ হোসেন দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন। একই অভিযোগে মুন্সী সাজ্জাদের স্ত্রী ফারজানা হোসাইনের বিরুদ্ধেও মামলা করা হয়।