Thank you for trying Sticky AMP!!

বগুড়ায় কোভিডে আরও দুজনের মৃত্যু

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

বগুড়ায় কোভিড-১৯ রোগে (করোনাভাইরাস) সংক্রমিত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও দুজন মারা গেছেন। আজ বৃহস্পতিবার ভোর সাড়ে চারটা থেকে পৌনে পাঁচটার মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় একজন এবং অন্যজন বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, আজ ভোর পৌনে পাঁচটার দিকে এই হাসপাতালের করোনা ইউনিটে কোভিডে মারা যান আমিনুর রহমান (৬৭) নামে এক ব্যক্তি। তাঁর বাসা বগুড়া শহরের নিশিন্দারা শাহপাড়া এলাকায়। তিনি বগুড়ার সরকারি হাঁসমুরগি খামারের অবসরপ্রাপ্ত প্রধান টেকনিশিয়ান ছিলেন।

হাসপাতাল প্রশাসন সূত্র জানায়, গত ১০ জুলাই কোভিডের উপসর্গ নিয়ে আমিনুর রহমান শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। তাঁর নমুনা সংগ্রহ করে কোভিড পরীক্ষার জন্য তা শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবরেটরিতে পাঠানো হয়। সেখানে ১২ জুলাই পাওয়া প্রতিবেদনে তিনি কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হন। আজ ভোরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
কোয়ান্টাম ফাউন্ডেশনের একটি স্বেচ্ছাসেবী দল স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে হাসপাতাল চত্বরে জানাজা শেষে দাফনের জন্য লাশ পরিবারের কাছে হস্তান্তর করেছে।

অন্যদিকে বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ ভোর সাড়ে চারটার দিকে কোভিডে মারা গেছেন আফতাব উদ্দিন তরফদার (৮৫)। তাঁর বাড়ি বগুড়ার শেরপুর শহরের বাগড়া কলোনি এলাকায়। তিনি শেরপুর রেজিস্ট্রি অফিসের দলিল লেখক ছিলেন।

টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালের মুখপাত্র ও হাসপাতালের সহকারী নির্বাহী কর্মকর্তা (এইও) আবদুর রহিম প্রথম আলোকে কোভিডে একজন রোগীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, কোভিডের উপসর্গ দেখা দিলে ২১ জুলাই ওই রোগী টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালে ভর্তি হন। বুধবার সকালে তাঁর নমুনা সংগ্রহ করে কোভিড পরীক্ষার জন্য টিএমএসএস মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবরেটরিতে পাঠানো হয়। গতকাল বিকেলে তিনি কোভিড পজিটিভ শনাক্ত হন। আজ ভোরের দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
কোয়ান্টাম ফাউন্ডেশন বগুড়া শাখার স্বেচ্ছাসেবীদের একটি দল স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআরের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে হাসপাতাল চত্বরে জানাজা শেষে লাশ দাফনের জন্য পরিবারের কাছে হস্তান্তর করেছে।

উপসর্গ নিয়ে মৃত্যু একজনের
কোভিড-১৯ উপসর্গে বুধবার রাত ৯টায় বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান এক বৃদ্ধ (৬৫)। তাঁর বাড়ি সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায়। তিনি পেশায় পরিবহন ব্যবসায়ী।

হাসপাতাল প্রশাসন সূত্রে জানা গেছে, করোনার উপসর্গ নিয়ে সন্ধ্যা সাতটার দিকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ওই রোগীকে ভর্তি করা হয়। ঘণ্টা দুয়েকের মধ্যে তিনি মারা যান। পরে কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীদের সহযোগিতায় হাসপাতাল চত্বরে জানাজা শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।