Thank you for trying Sticky AMP!!

বঙ্গবন্ধুকে নিয়ে 'সরোদ সন্ধ্যায়' মুগ্ধ প্রিন্স চার্লস

হাইকমিশনার সাইদা মুনা তাসমীন প্রিন্স চার্লস ও তাঁর স্ত্রীর সঙ্গে রাজরূপা চৌধুরী ও ওস্তাদ ইউসুফ আলী খানকে পরিচয় করিয়ে দিচ্ছেন। ছবি: প্রেস বিজ্ঞপ্তি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদন করে বাংলাদেশ হাইকমিশন লন্ডন আয়োজিত ‘সরোদ সন্ধ্যা’য় মুগ্ধ হলেন প্রিন্স চার্লস। যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীমের বিশেষ উদ্যোগে কমনওয়েলথের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে এই ‘সরোদ সন্ধ্যা’য় সরোদ পরিবেশন করেন বাংলাদেশের প্রখ্যাত সরোদশিল্পী রাজরূপা চৌধুরী। তাঁর সঙ্গে তবলায় ছিলেন প্রখ্যাত তবলাবাদক ওস্তাদ ইউসুফ আলী খান।

লন্ডনের কমনওয়েলথ সেক্রেটারিয়েটে সরোদ পরিবেশনা। ছবি: প্রেস বিজ্ঞপ্তি

লন্ডনের কমনওয়েলথ সেক্রেটারিয়েটে গত সোমবার (১১ মার্চ) আয়োজিত অনুষ্ঠান প্রিন্স অব ওয়েলস সস্ত্রীক উপভোগ করেন। এ ছাড়া বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিকেরা উপস্থিত ছিলেন। এ অনুষ্ঠানের পর গত বুধবার (১৩ মার্চ) বাংলাদেশ হাইকমিশন বাংলাদেশি ব্রিটিশ কমিউনিটির জন্য পূর্ব লন্ডনের ওসমানী সেন্টারে রাজরূপা চৌধুরীর আরেকটি ‘সরোদ সন্ধ্যা’র আয়োজন করে।

বঙ্গবন্ধুর শততম জন্মদিন উপলক্ষেÿআয়োজিত উজ্জীবনের ‘রাগ-রাগিণী’ শীর্ষক অনুষ্ঠানে রাজরূপা চৌধুরীর সুরের মূর্ছনায় হলভর্তি শ্রোতা-দর্শক বিমুগ্ধ হয়ে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেন বাঙালি জাতির পিতাকে।

পূর্ব লন্ডনের ওসমানী সেন্টারে সরোদ পরিবেশনা। ছবি: প্রেস বিজ্ঞপ্তি

রবীন্দ্রভারতী থেকে যন্ত্রসংগীতে স্নাতকোত্তর ডিগ্রিধারী তানসেন ঘরানার শিল্পী রাজরূপা বিভিন্ন রাগে সরোদ বাজিয়ে শ্রোতা-দর্শকদের বিমোহিত করেন। সাংবাদিক আবদুল গাফ্ফার চৌধুরী, যুক্তরাজ্যে বসবাসরত ব্রিটিশ-বাংলাদেশি কমিউনিটির প্রতিনিধি ও যুক্তরাজ্যে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সুলতান মাহমুদ শরীফসহ শতাধিক আমন্ত্রিত অতিথি অনুষ্ঠান উপভোগ করেন।

সাইদা মুনা তাসনীম বলেন, বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন ও তাঁর শততম জন্মদিন পালনের সূচনাস্বরূপ এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তিনি বলেন, বাংলাদেশ হাইকমিশন জাতির পিতার প্রতি শ্রদ্ধাস্বরূপ এ ধরনের আরও অনুষ্ঠানের আয়োজন করবে, যা বাংলাদেশের ঐতিহ্য ও সংস্কৃতিকে বিদেশে প্রসার ঘটাবে। প্রেস বিজ্ঞপ্তি।