Thank you for trying Sticky AMP!!

বরিশালে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

বরিশালে অন্য ব্যক্তিকে ফাঁসানোর উদ্দেশ্যে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদাল

আদালত

ত। একই সঙ্গে তাঁকে ৫০ হাজার টাকা অর্থদণ্ডও দেওয়া হয়। গতকাল বৃহস্পতিবার বিকেলে আসামির উপস্থিতিতে বরিশালের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এম এ হামিদ এই দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম ইয়াকুব আলী হাওলাদার। তিনি বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার আজিমপুর গ্রামের বাসিন্দা। মামলার অপর ছয় আসামিকে অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আদালতের বেঞ্চ সহকারী শেখ মিজানুর রহমান প্রথম আলোকে বলেন, প্রথম স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের পরে ২০০৭ সালে হাওয়া নূর নামের এক নারীকে বিয়ে করেন ইয়াকুব। জমি নিয়ে বিরোধের জের ধরে স্থানীয় এক ইউপি সদস্যকে ফাঁসাতে দ্বিতীয় স্ত্রীকে হত্যার পরিকল্পনা করেন ইয়াকুব। পরিকল্পনা অনুযায়ী ২০০৮ সালের ১৫ নভেম্বর রাতে স্থানীয় ইউপি চেয়ারম্যানের বাড়ি যাওয়ার কথা বলে স্ত্রীকে নিয়ে বের হন তিনি। পরে একটি সুপারি বাগানে নিয়ে গিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও গলায় ফাঁস দিয়ে স্ত্রীকে হত্যা করেন ইয়াকুব। ঘটনার পরদিন স্থানীয় লোকজনের সহযোগিতায় লাশ উদ্ধার করে পুলিশ। ঘটনার এক মাস পর ১৬ নভেম্বর নিহত নারীর বাবা বাদী হয়ে মেহেন্দীগঞ্জ থানায় হত্যা মামলা করেন।

২০১০ সালের ২৫ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা ও মেহেন্দীগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) শহীদুল্লাহ আদালতে অভিযোগপত্র জমা দেন। মামলায় ২৪ জনের মধ্যে ১৫ জনের সাক্ষ্য নেওয়ার পর বিচারক রায় ঘোষণা করেন।