Thank you for trying Sticky AMP!!

বস্তার ভেতর সাড়ে ৪২ হাজার ইয়াবা

মিয়ানমার থেকে নাফ নদী দিয়ে বাংলাদেশে আনা ইয়াবার এ চালানটি ধরা পড়েছে বিজিবির হাতে। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। ছবি: বিজিবির সৌজন্য

কক্সবাজারের টেকনাফে ৪২ হাজার ৬৫৩ পিস ইয়াবা বড়ি উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। গতকাল শুক্রবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে নাফ নদীসংলগ্ন উপজেলার হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকা থেকে ইয়াবা বড়িগুলো জব্দ করা হয়। এ তথ্য জানিয়েছেন টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আছাদুদ জামান চৌধুরী।

তিনি বলেন, হ্নীলা সীমান্তচৌকির নায়েক ছাবির উদ্দিনের নেতৃত্বে একটি টহল দল ওয়াব্রাং সীমান্ত এলাকায় নিয়মিত টহলে যায়। গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানা যায়, নাফ নদী দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে ঢুকবে। ওই সংবাদের ভিত্তিতে টহল দল সেখানে টহল জোরদার করে। পরে একজন ব্যক্তিকে মাথায় একটি বস্তা নিয়ে নাফ নদী থেকে উঠে আসতে দেখা যায়। ওই ব্যক্তি বিজিবির টহল দলের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টা করে। তাকে ধাওয়া করলে একপর্যায়ে বস্তাটি ফেলে দ্রুত দৌড়ে পাশের গ্রামে পালিয়ে যায়। ফেলে যাওয়া বস্তাটি উদ্ধার করলে সেখানে ৪২ হাজার ৬৫৩ পিস ইয়াবা বড়ি পাওয়া যায়। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

মো. আছাদুদ জামান চৌধুরী বলেন, উদ্ধার করা ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তী সময়ে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।