Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশের কাছে হাইড্রোক্লোরোকুইন চায় মালয়েশিয়া

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী হিসামুদ্দিন তুন হুসেন। ছবি: সংগৃহীত

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশের কাছ থেকে হাইড্রোক্লোরোকুইন ট্যাবলেট আমদানি করতে চায় মালয়েশিয়া। এ জন্য এই ট্যাবলেট রপ্তানির ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে বাংলাদেশকে অনুরোধ করেছে মালয়েশিয়া।

মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী হিসামুদ্দিন তুন হুসেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকে লেখা এক চিঠিতে এই অনুরোধ জানিয়েছেন। আজ রোববার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ কে আব্দুল মোমেনকে লেখা চিঠিতে হাইড্রোক্লোরোকুইন ট্যাবলেট রপ্তানির ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য অনুরোধ জানান হিসামুদ্দিন তুন হুসেন।

মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী তাঁর চিঠিতে হাইড্রোক্লোরোকুইন ট্যাবলেট মালয়েশিয়ায় করোনা রোগীর চিকিৎসায় গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করেন।

হিসামুদ্দিন তুন হুসেন বর্তমান পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ ও মালয়েশিয়ার একসঙ্গে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন। মালয়েশিয়ার নাগরিকদের সে দেশে ফেরত পাঠানোর ক্ষেত্রে সহযোগিতার জন্য এ কে আব্দুল মোমেনকে ধন্যবাদ জানান তিনি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাস সংক্রমণে উদ্ভূত পরিস্থিতিতে মালয়েশিয়া সরকার সে দেশে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের সার্বিক সহযোগিতা করছে। এ বিষয়ে মালয়েশিয়া সরকার কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে।