Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশে কোনো মানুষ ভূমিহীন থাকবে না: ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর ফাইল ছবি

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, বাংলাদেশে কোনো মানুষ ভূমিহীন থাকবে না। ইতিমধ্যে ৫০ হাজার পরিবারকে গুচ্ছগ্রামের মাধ্যমে আশ্রয় দেওয়া হয়েছে।

লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় শেখের কিল্লা ও গুচ্ছগ্রাম স্মৃতিস্তম্ভ নির্মাণ বিষয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আজ বুধবার বিকেলে উপজেলার চরপোড়াগাছা এলাকায় এই সভা হয়। রামগতি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এই সভার আয়োজন করা হয়।

১৯৭২ সালের ২০ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রামগতি উপজেলায় আসেন। এখানে এসে দুর্যোগগ্রস্ত মানুষের পাশাপাশি গবাদিপশু রক্ষার জন্য নিজ হাতে মাটি কেটে কিল্লা স্থাপনের কাজ উদ্বোধন করেন। তিনি চর পোড়াগাছায় গুচ্ছগ্রাম স্থাপনের প্রতিশ্রুতি দেন। কিল্লার কাজ যে স্থানে উদ্বোধন করা হয়েছিল, সে স্থান পরবর্তী সময়ে শেখের কিল্লা বা মুজিব কিল্লা নামে পরিচিত হয়। সেখানে দাঁড়িয়ে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে দেশ গড়ার ও অর্থনৈতিক মুক্তি আন্দোলনকে এগিয়ে নেওয়ার ঘোষণা দেন বঙ্গবন্ধু।

আজ এটি পরিদর্শন করে বঙ্গবন্ধু শেখের কিল্লা স্মৃতিসৌধ নির্মাণের ঘোষণা দেন ভূমিমন্ত্রী।

আজ ভূমিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। বঙ্গবন্ধুর স্বপ্নগুলো বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী।

রামগতি উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুল ওয়াহেদ মুরাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সাংসদ এ কে এম শাহজাহান কামাল, লক্ষ্মীপুর-৪ আসনের সাংসদ মেজর (অব.) আবদুল মান্নান, রামগতি উপজেলা পরিষদের চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ, রামগতি পৌরসভার মেয়র মেজবাহ উদ্দিন প্রমুখ।