Thank you for trying Sticky AMP!!

বাঘারপাড়ায় দুই ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ, পাঁচজনের দণ্ড

প্রতীকী ছবি

যশোরের বাঘারপাড়া উপজেলায় দুই ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করা হয়েছে। গতকাল বুধবার রাতে ভ্রাম্যমাণ আদালত উপজেলার শালবরাট ও ঠাকুরকাঠি গ্রামে অভিযান চালিয়ে তাদের বাল্যবিবাহ বন্ধ করেন। আদালত এ সময় পাঁচজনকে কারাদণ্ড দিয়েছেন।

বাঘারপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী হাকিম তানিয়া আফরোজ আদালত পরিচালনা করেন।

আদালত সূত্র জানান, বুধবার রাতে উপজেলার রায়পুর ইউনিয়নের শালবরাট গ্রামের একাদশ শ্রেণির ছাত্রীর সঙ্গে যশোরের কেশবপুর উপজেলার এক ব্যক্তির বিয়ে হচ্ছিল। খবর পেয়ে রাত নয়টার দিকে ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালিয়ে কনের দাদাকে (৬০) ১৫ দিনের ও কনের মাকে (৩৫) ৭ দিনের কারাদণ্ডাদেশ দেন।

সূত্র জানায়, উপজেলার দোহাকুলা ইউনিয়নের ঠাকুরকাঠি গ্রামের অষ্টম শ্রেণির এক ছাত্রীর সঙ্গে একই উপজেলার চাঁচড়া গ্রামের এক ব্যক্তির বিয়ে হচ্ছিল বুধবার রাতে। রাত সাড়ে নয়টার দিকে ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালিয়ে কনের বাবাকে এক মাস এবং এ বিয়েতে তাঁর দুই সহযোগীকে ছয় মাস করে কারাদণ্ডাদেশ দেন।

তানিয়া আফরোজ বলেন, এক কলেজছাত্রী এবং এক স্কুলছাত্রীকে বাল্যবিবাহ দেওয়ার অভিযোগে পাঁচজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। এর মধ্যে কলেজছাত্রীর দাদার ১৫ দিন ও মায়ের ৭ দিন এবং স্কুলছাত্রীর বাবার এক মাস ও তাঁর দুই সহযোগীর ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।