Thank you for trying Sticky AMP!!

বান্দরবানে করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু

বান্দরবান জেলা শহরে করোনা উপসর্গ নিয়ে আজ শনিবার ৭৭ বছর বয়সী এক ব্যক্তি মারা গেছেন। তিনি ডায়াবেটিস ও শ্বাসকষ্টে ভুগছিলেন। পরিবারের অভিযোগ আক্রান্ত অবস্থায় তাঁকে দুবার হাসপাতালে নেওয়া হলেও ভর্তি নেওয়া হয়নি। তিনি বাসায় বিনা চিকিৎসায় মারা গেছেন। তবে হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, তাঁকে প্রয়োজনীয় ওষুধ ও পরামর্শ দিয়ে বাসায় পাঠানো হয়েছিল। বিনা চিকিৎসায় মারা যাওয়ার অভিযোগ সত্য নয়।

মৃত ওই ব্যক্তির মেয়ের জামাইয়ের ভাষ্য, তাঁর শ্বশুর দীর্ঘদিন ধরে ডায়াবেটিসে আক্রান্ত। গত কয়েক দিনে ডায়াবেটিস বেড়েছে এবং সঙ্গে হালকা জ্বর ও বুকে ব্যথা ছিল। এ অবস্থায় গতকাল শুক্রবার ও আজ শনিবার দুবার বান্দরবান সদর হাসপাতালে নেওয়া হয়েছিল। কিন্তু চিকিৎসকেরা তাঁকে ভর্তি না করে বলেছেন করোনা পরীক্ষায় পজিটিভ পাওয়া গেলে ভর্তি করা হবে। এ জন্য আগামীকাল রোববার করোনা পরীক্ষার নমুনা দিতে হাসপাতালে আসতে হবে। হাসপাতাল থেকে বাসায় ফেরার পর তাঁর অস্থিরতা আরও বেড়ে যায়। বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করাতে না পেরে কক্সবাজারে নেওয়ার প্রস্তুতির মুহূর্তে তিনি মারা যান।

 বান্দরবান সদর হাসপাতালে আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) জসীম উদ্দিন বলেছেন, ওই ব্যক্তিকে করোনা ইউনিটে নেওয়া হয়েছিল। তাঁকে প্রয়োজনীয় ওষুধপত্র ও পরামর্শ দিয়ে বাসায় পাঠানো হয়েছিল। বিনা চিকিৎসায় মারা যাওয়ার অভিযোগ সত্য নয়।

 বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাবিবুল হাসান বলেছেন, করোনা উপসর্গ থাকায় ওই ব্যক্তির লাশ সতর্কতার সঙ্গে দাফনের ব্যবস্থা করা হয়েছে। স্বাস্থ্য বিভাগ মৃতের ও পরিবারের সদস্যদের সবার করোনা পরীক্ষার নমুনা নিয়েছে। বাড়িও লকডাউন করা হয়েছে।