Thank you for trying Sticky AMP!!

বাবার লাশ নিয়ে এলাকায় যাওয়ার ভরসা পেলেন না ছেলে

চার দিন আগে অনুকূল প্রামাণিককে (৫০) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এর ১১ দিন আগে থেকে তিনি কোভিড-১৯ (করোনাভাইরাস) সংক্রমণে ভুগছিলেন। আজ বুধবার বেলা দুইটার দিকে মারা যান তিনি। স্বজনেরা তাঁর লাশ এলাকায় নিয়ে যাওয়ার ভরসা পাননি। এ জন্য আজ সন্ধ্যার পর কোয়ান্টাম ফাউন্ডেশন হিন্দু কল্যাণ ট্রাস্টের সহযোগিতায় রাজশাহীতেই তাঁর লাশ দাহ করার ব্যবস্থা করে।

অনুকূল প্রামাণিকের বাড়ি নওগাঁ সদর উপজেলার জগেশ্বর কীর্তিপুর গ্রামে। জেলা সদরে তাঁর একটি ফার্মেসি রয়েছে। এর পাশাপাশি তিনি বিভিন্ন ধরনের ব্যবসা করতেন। তাঁর ছেলে ইন্দ্রজিৎ প্রামাণিক আজ সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, হাসপাতালের সব প্রক্রিয়া শেষ হতেই সন্ধ্যা হয়েছে। এখন এলাকায় যেতে আরও সাড়ে তিন ঘণ্টা সময় লাগবে। ওই রাতে এলাকায় গিয়ে দাহ করার জন্য যদি কোনো মানুষ না পান, করোনা রোগী বলে যদি কেউ সহযোগিতায় এগিয়ে না আসেন, এ জন্য রাজশাহীতেই দাহ করার সিদ্ধান্ত নিয়েছেন।

কোয়ান্টাম ফাউন্ডেশনের রাজশাহী বিভাগীয় পরিচালক কায়সার পারভেজ ওরফে মেহেদী প্রথম আলোকে বলেন, তাঁদের সনাতন ধর্মের দলের মাধ্যমে হিন্দু কল্যাণ ট্রাস্টের সহযোগিতায় রাজশাহীতেই অনুকূল প্রামাণিকের দাহ করার ব্যবস্থা করা হয়েছে।