Thank you for trying Sticky AMP!!

বাস থেকে ইলিশ জব্দ, চার যাত্রীর অর্থদণ্ড

মানিকগঞ্জে যাত্রীবাহী বাসে তল্লাশি করে ৫২ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে। ইলিশ পরিবহন করার দায়ে অর্থদণ্ড করা হয়েছে চার যাত্রীকে। মঙ্গলবার বিকেলে জেলা শহরের বাসস্ট্যান্ড এলাকায় এই ঘটনা ঘটে।

অর্থদণ্ডপ্রাপ্ত যাত্রীরা হলেন জেলার দৌলতপুর উপজেলার মো. মোকছেদ (৫৫), মুক্তার হোসেন (৬০), সুফিয়া বেগম (৫৫) এবং ঢাকার ধামরাই উপজেলার সুরাইয়া বেগম (৫৭)।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় স্বপ্ন পরিবহনের একটি যাত্রীবাহী বাসে অভিযান চালায় জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল। এ সময় ওই চার যাত্রীর কাছ চারটি ব্যাগের ভেতর ৫২ কেজি ইলিশ পাওয়া যায়। এরপর বিকেলে তাঁদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। আদালতের বিচারক ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিল্লাল হোসেন তাঁদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করেন।

বিল্লাল হোসেন বলেন, ৯ থেকে আগামী ৩০ অক্টোবর এই ২২ দিন ইলিশের প্রজননের সময়। এ সময় ইলিশ শিকার, পরিবহন, মজুত, কেনাবেচা ও বাজারজাত করা আইনগত দণ্ডনীয় অপরাধ। নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ পরিবহনের দায়ে ওই চার যাত্রীকে অর্থদণ্ড করা হয়েছে।