Thank you for trying Sticky AMP!!

বিএনপির নেতা দুলুর ব্যাংক হিসাব জব্দ

রুহুল কুদ্দুস তালুকদার দুলু

নাটোর সদর আসনের সাবেক সাংসদ ও বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও তাঁর স্ত্রী সাবিনা ইয়াসমিনের ব্যাংক হিসাব জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দু’জনের ব্যাংক হিসাবে সাত কোটি ৩৬ লাখ ৮৫ হাজার ৭৮৪ টাকা পাওয়া গেছে।
আজ মঙ্গলবার দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

দুদকের দায়িত্বশীল সূত্র জানায়, রুহুল কুদ্দুস তালুকদার দুলুর বিরুদ্ধে টেন্ডারবাজি ও ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায়ের মাধ্যমে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের একটি অভিযোগ কমিশন অনুসন্ধান করছে। তারই অংশ হিসেবে দুলু ও তাঁর স্ত্রীর ব্যাংক হিসাব জব্দের জন্য দুদকের সহকারী পরিচালক ও অনুসন্ধানকারী কর্মকর্তা মো. শফি উল্লাহ বাংলাদেশ ব্যাংকে আর্থিক গোয়েন্দা বিভাগে (বিএফআইইউ) চিঠি দেন। এর পরিপ্রেক্ষিতে বিএফআইইউ দুলু ও তার স্ত্রীর নামে বিভিন্ন ব্যাংকে থাকা সাত কোটি ৩৬ লাখ ৮৫ হাজার ৭৮৪ টাকা জব্দ করার নির্দেশ দেয়।

রুহুল কুদ্দুস তালুকদার দুলুর বিরুদ্ধে বিএনপি সরকারের আমলে অন্তত ৫০০ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আসে দুদকে। এর পর ২০১৮ সালে মার্চে দুদক অভিযোগের অনুসন্ধান শুরু করে। দুলু বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব।

জানতে চাইলে রুহুল কুদ্দুস তালুকদার প্রথম আলোকে বলেন, আমি আমার আয়কর বিবরণী ও নির্বাচনী হলফনামায় সম্পদের যে হিসাব দিয়েছি, এর বাইরে কিছু নেই। আর ব্যাংক থেকে যে টাকা জব্দ করা হয়েছে, সেগুলো কালো টাকা নয়, আমার বৈধ টাকা। এ টাকা দিয়েই আমার সংসার চলে।’