Thank you for trying Sticky AMP!!

বিএনপি নেতা দুলু ডিবি কার্যালয়ে

বিএনপির সাংগঠনিক সম্পাদক ও নাটোর জেলা বিএনপির সভাপতি রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে নাশকতার মামলায় গ্রেপ্তার করে ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে। আজ বুধবার তাঁকে ঢাকার গুলশানের বাসা থেকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে ডিবি সূত্র।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম গ্রেপ্তারের তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। প্রথম আলোকে তিনি বলেন, শেরেবাংলা নগর থানায় করা একটি নাশকতা মামলায় ওয়ারেন্টের ভিত্তিতে রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে গ্রেপ্তার করা হয়। থানা থেকে তাঁকে ডিবি কার্যালয়ে আনা হয়েছে। সেখান থেকে তাঁকে আজ ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে (সিএমএম) পাঠানো হবে। তবে কখন পাঠানো হবে, সে সম্পর্কে তিনি কিছু জানাননি।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, আজ বেলা ১১টার দিকে গুলশান–২–এর ৭৭ নম্বর রোডের ১ নম্বর বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। ডিবি পুলিশের গাড়িতে করে তাঁকে নিয়ে যাওয়া হয়।

রুহুল কুদ্দুস তালুকদার দুলু আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-২ আসনে বিএনপি মনোনীত প্রার্থী। তবে আজ প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সাত সদস্যের আপিল বিভাগের এক আদেশে দুলুর নির্বাচনে অংশগ্রহণের পথ বন্ধ হয়ে গেছে।

এর আগে সিরাজগঞ্জ-২ আসনের বিএনপির প্রার্থী ইকবাল হাসান মাহমুদ টুকু ও নাটোর-২ আসনের বিএনপির প্রার্থী রুহুল কুদ্দুস তালুকদার দুলুর মনোনয়নপত্র বাতিলে নির্বাচন কমিশনের (ইসি) সিদ্ধান্ত স্থগিত করেছিলেন হাইকোর্ট। ইসির আবেদনের পরিপ্রেক্ষিতে সেই আদেশ স্থগিত করেছিলেন চেম্বার বিচারপতি। সেই স্থগিতাদেশ চলমান থাকবে জানিয়ে সিদ্ধান্ত দিয়েছেন দেশের সর্বোচ্চ আদালত। আইনজীবীরা বলছেন, এর ফলে দণ্ডিত ব্যক্তিদের নির্বাচনে অংশগ্রহণের পথ বন্ধই থাকছে।