Thank you for trying Sticky AMP!!

বিএসএমের কোভিড-১৯ বিষয়ক ওয়েবভিত্তিক সেমিনার অনুষ্ঠিত

করোনাভাইরাসের কারণে সৃষ্ট দুর্যোগ সাময়িকভাবে থমকে দিয়েছে দেশের স্বাভাবিক চিকিৎসাব্যবস্থা। এ অবস্থায় কোভিড-১৯ এবং চিকিৎসাব্যবস্থায় এর প্রভাবের বিভিন্ন দিক নিয়ে গতকাল বাংলাদেশ সোসাইটি অব মেডিসিন (বিএসএম) ও নুভিস্তা ফার্মা লিমিটেড আয়োজন করে একটি ওয়েবভিত্তিক সায়েন্টিফিক সেমিনার। যার মূল বিষয়বস্তু ছিল 'কোভিড-১৯ ব্যবস্থাপনা: বহুমুখী উপায়'।

সেমিনারে চেয়ারপারসন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটি অব মেডিসিনের প্রেসিডেন্ট প্রফেসর মো. বিল্লাল আলম। সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক প্রফেসর আহমেদুল কবির।

কোভিড-১৯–এর বহুমুখী ব্যবস্থাপনা এবং সোসাইটির বিভিন্ন কার্যক্রম নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য দেন দেশের স্বনামধন্য মেডিসিন বিষেশজ্ঞরা। তাঁরা হলেন প্রফেসর আবুল কাশেম খন্দকার, প্রফেসর মো. মুজিবুর রহমান, প্রফেসর মো. আজিজুল কাহহার, প্রফেসর এম এ জলিল চৌধুরী, প্রফেসর এইচ এ এম নাজমুল আহসান, প্রফেসর রিদওয়ানুর রহমান, প্রফেসর খাজা নাজিম উদ্দিন, প্রফেসর মো. টিটু মিয়া, প্রফেসর এম এ ফাইজ, প্রফেসর এফ এম সিদ্দিক, প্রফেসর মো. ফাইজুল ইসলাম চৌধুরী, প্রফেসর এ কে এম আমিনুল হক, প্রফেসর মো. রোবেদ আমিন ও প্রফেসর জাকির হোসেন।

উপস্থিত ছিলেন ইউএসএইডের প্রতিনিধি রিয়াদ মাহমুদ ও ইংল্যন্ডে কর্মরত চিকিৎসক লুনিক সরদার। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে ৩৬৯ জন চিকিৎসক সরাসরি এই সেমিনারে অংশগ্রহণ করেন। এবং প্রায় দুই হাজার রেজিস্টার্ড চিকিৎসকসহ ২৪ হাজার ব্যক্তি নুভিস্তা ফার্মার ভেরিফায়েড ফেসবুক পেজে অনুষ্ঠানটি দেখার সুযোগ পান। সেমিনারের সার্বিক সহযোগিতায় ছিল বাংলাদেশের অন্যতম ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান নুভিস্তা ফার্মা লিমিটেড।