Thank you for trying Sticky AMP!!

বিদেশগামী বাংলাদেশিদের 'করোনা নেগেটিভ' সনদ বাধ্যতামূলক

বিদেশে যেতে চাইলে বাংলাদেশের যেকোনো নাগরিককে ‘করোনা নেগেটিভ’ সনদ নিয়ে যেতে হবে। সরকারের নির্ধারিত করোনা পরীক্ষার কেন্দ্র থেকে এই সনদ সংগ্রহ করতে হবে।
পররাষ্ট্র মন্ত্রণালয় রোববার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সভাপতিত্বে এক ভার্চ্যুয়াল আন্তমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
ইমিগ্রেশন কর্তৃপক্ষের যাচাইয়ের সুবিধার্থে করোনা নেগেটিভ সনদ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইটে দেওয়ার বিষয়ে সুপারিশ করা হয়েছে। তা ছাড়া কর্মসংস্থানের জন্য বিদেশে গমনকারীদের করোনা পরীক্ষার সুবিধার জন্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে একটি নির্দিষ্ট করোনা পরীক্ষা কেন্দ্র স্থাপনেরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
আন্তমন্ত্রণালয় সভায় স্বাস্থ্যমন্ত্রী ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম অংশ নেন।
এ ছাড়া পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মুহিবুল হক, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব আহমেদ মুনিরুছ সালেহীন সভায় সংযুক্ত ছিলেন।
সম্প্রতি করোনা নেগেটিভ সনদ নিয়ে ভ্রমণকারী ঢাকা থেকে পৌঁছানো যাত্রীদের করোনাভাইরাস ধরা পড়ার পরিপ্রেক্ষিতে জাপান, দক্ষিণ কোরিয়া ও চীন বাংলাদেশের সঙ্গে আকাশপথে যোগাযোগ বন্ধ করে দিয়েছে।