Thank you for trying Sticky AMP!!

বিমানের ঢাকা-কলকাতা ফ্লাইট ১২ নভেম্বর থেকে স্থগিত

বিমান বাংলাদেশ এয়ারলাইনস

ঢাকা-কলকাতা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইনস তাদের ফ্লাইট অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে। ১২ নভেম্বর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। বিমানের ওয়েবসাইটের নোটিশ বোর্ডে এক বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী বৃহস্পতিবার (১২ নভেম্বর) থেকে বিমানের কলকাতা রুটের ফ্লাইটগুলো স্থগিত করা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত পরবর্তী সময়ে জানানো হবে। তবে কেন ঢাকা-কলকাতা রুটে সেবা স্থগিত করা হলো, তা জানায়নি বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

গত ২৮ অক্টোবর থেকে ‘এয়ার বাবল’ চুক্তির আওতায় ভারতের কলকাতা, দিল্লি ও চেন্নাই রুটে ফ্লাইট চালু করে বিমান। এই তিন রুটে সপ্তাহে তিনটি করে ফ্লাইট ছিল তাদের। তবে শুরু থেকেই যাত্রীর সংকট দেখা যায়। ছোট উড়োজাহাজ পাঠিয়েও বেশির ভাগ আসন ফাঁকা থাকছে।

এয়ার বাবল চুক্তির ফলে প্রতি সপ্তাহে বাংলাদেশ থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনস, ইউএস–বাংলা ও নভোএয়ারের ২৮টি এবং ভারত থেকে তাদের পাঁচটি বিমান সংস্থার ২৮টি ফ্লাইট পরিচালনা করার কথা।

বিশেষজ্ঞরা বলছেন, ট্যুরিস্ট ভিসা চালু না হওয়ায় বিমান সংস্থাগুলো কাঙ্ক্ষিত যাত্রী পাচ্ছে না। এ কারণে নভোএয়ারও কলকাতায় তাদের ফ্লাইট বন্ধ রেখেছে।