Thank you for trying Sticky AMP!!

বিয়েবাড়ির খাবার খেয়ে বর-কনেসহ ৫০ জন হাসপাতালে

রংপুরের পীরগাছায় বিয়েবাড়ির খাবার খেয়ে অসুস্থ হয়ে অনেকে হাসপাতালে ভর্তি হয়েছেন। ছবি: প্রথম আলো

রংপুরের পীরগাছায় বিয়েবাড়ির খাবার খেয়ে বর-কনেসহ প্রায় ৭০ জন বরযাত্রী অসুস্থ হয়েছেন। তাঁদের মধ্যে ৫০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁরা সবাই উপজেলার সদর ইউনিয়নের অনন্তরাম জামেরপাড় গ্রামের বাসিন্দা।

স্থানীয় লোকজন জানান, গত বুধবার রাতে ওই গ্রামের খলিলুর রহমানের ছেলে ফরিদুল ইসলামের সঙ্গে কাউনিয়া উপজেলার আলুটারী গ্রামের আকবর আলীর মেয়ে নুর আক্তারের বিয়ে হয়। পরদিন বৃহস্পতিবার দুপুরে বর-কনেসহ অনেকেই পেটের পীড়ায় আক্রান্ত হন। অসুস্থ অবস্থায় বৃহস্পতিবার বিকেলেই ৩০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। আজ শুক্রবার বিকেলে আরও ২০ জনকে ভর্তি করা হয়।

হাসপাতালে চিকিৎসাধীন বর ফরিদুল ইসলাম বলেন, ‘বিয়েবাড়ির খাবার খেয়ে বেশির ভাগ বরযাত্রী পেটের সমস্যায় ভুগছেন। আমি ও আমার স্ত্রীও আক্রান্ত হয়েছি। প্রাথমিক চিকিৎসা শেষে আমার স্ত্রী এখন কিছুটা সুস্থ।’

কাউনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক শাহনেওয়াজ সাঈদ শুক্রবার বিকেলে প্রথম আলোকে বলেন, বিয়েবাড়ির খাবার খেয়ে দুদিনে ৫০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাঁদের মধ্যে ২৫ জন পুরুষ, ১৫ জন নারী আর ১০ জন শিশু। এ ছাড়া ৭ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।