Thank you for trying Sticky AMP!!

বুড়িগঙ্গায় ভাইয়ের লাশ উদ্ধার, বোন এখনো নিখোঁজ

রাজধানীতে বুড়িগঙ্গা নদীতে নৌকা ডুবে দুই শিশু ভাইবোন নিখোঁজের ঘটনায় ভাইয়ের মরদেহ উদ্ধার করা হয়েছে। আজ শুক্রবার সকাল সাতটার দিকে ঢাকার সদরঘাট টার্মিনাল এলাকায় ১ নম্বর পন্টুনের কাছে নৌকা ডুবে মিশকাত (১২) ও নুসরাত (৫) নামের দুই ভাই–বোন নিখোঁজ হয়। এর মধ্যে আজ দুপুর ১২ টার দিকে ফায়ার সার্ভিস ও নৌবাহিনীর ডুবুরি দল মিশকাতের মরদেহ উদ্ধার করেন।

এর আগে সকালে দুর্ঘটনার পর পর শিশু দুটির মাকে তাঁর দেড় বছরের আরেক সন্তানসহ উদ্ধার করেন অন্য নৌকার মাঝিরা।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে নিখোঁজ শিশু দুটির বাবা বাবুল ফরাজি জানান, নৌকায় তিনি ছিলেন না। তাঁর স্ত্রী, তিন সন্তান ও ভাই ছিলেন। তাঁরা একটি নৌকায় করে কেরানীগঞ্জের কালিগঞ্জে এক আত্মীয়ের বাসায় যাচ্ছিলেন। নৌকাটি যখন মাঝনদীর কাছাকাছি, তখন যাত্রীবাহী লঞ্চ এমভি পূবালী ৫ ঘাট থেকে ছেড়েছিল। লঞ্চটি ছাড়ার সময়ে পানিতে সৃষ্ট বড় ঢেউয়ের ধাক্কায় নৌকাটি ডুবে যায়। আশপাশের অন্য নৌকার মাঝিরা তাঁর স্ত্রী ও দেড় বছর বয়সী ছোট সন্তানকে উদ্ধার করতে পারলেও নিখোঁজ হয় বড় দুই সন্তান।

দুর্ঘটনার তথ্যের সত্যতা নিশ্চিত করে সদরঘাট টার্মিনালের নৌ পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) মোজাম্মেল হোসেন বলেন, খবর পেয়ে তাঁরা উদ্ধার তৎপরতা শুরু করেন। ফায়ার সার্ভিস ও নৌবাহিনীর ডুবুরি দল নিখোঁজ শিশুদের উদ্ধারে কাজ শুরু করে। এর মধ্যে দুপুর ১২ টার দিকে মিশকাতের মরদেহ উদ্ধার করা হয়।
এএসআই জানান, নিখোঁজ শিশুদের বাবা ঢাকায় একটি পোশাকশিল্প কারখানায় কাজ করেন। বাড়ি বরিশালের বাকেরগঞ্জ উপজেলার উত্তমপুর গ্রামে।