Thank you for trying Sticky AMP!!

বৃষ্টি উপেক্ষা করে 'ঘুরি-ফিরি ফরিদপুর গ্রুপে'র মিলনমেলা

‘ঘুরি-ফিরি ফরিদপুর গ্রুপ’ এখন পর্যন্ত নানা ধরনের কর্মসূচি পালন করে থাকে। এর মধ্যে একটি উপজেলা ভ্রমণ। ছবি: ফেসবুকের সৌজন্য

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ভিত্তিক ‘ঘুরি-ফিরি ফরিদপুর গ্রুপে’র আয়োজনে গত ১৪ আগস্ট অনুষ্ঠিত হলো ‘এসো ঘুরি মধুখালী’ উপজেলা ভ্রমণ কর্মসূচি। প্রতি ঈদের তৃতীয় দিন আয়োজন করা হয় এই উপজেলা ভ্রমণ কর্মসূচি।

ঘুরি-ফিরি ফরিদপুর গ্রুপ’ এখন পর্যন্ত নানা ধরনের কর্মসূচি পালন করে আসছে। এর মধ্যে একটি আয়োজন হলো উপজেলা ভ্রমণ। উপজেলা ভ্রমণের প্রথম আয়োজনটি ছিল ফরিদপুর সদর তথা ফরিদপুর শহর ভ্রমণ। দ্বিতীয় ও তৃতীয় আয়োজন অনুষ্ঠিত হয় আলফাডাঙ্গা ও সদরপুর উপজেলায়।

ঘুরি-ফিরি ফরিদপুর গ্রুপের চতুর্থ ভ্রমণ ‘এসো ঘুরি মধুখালী’ আয়োজনে ঠিক সকাল ৯ টায় উপস্থিত হওয়ার কথা ছিল সবার। সকাল থেকেই বৈরী আবহাওয়া থাকার পরও কথা রেখেছিল সব বন্ধু। যথা সময়ে প্রায় ১৫০ জন বন্ধু উপস্থিত হয় মধুখালী পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে। সেখানে নাশতা সেরেই বন্ধুরা বেরিয়ে পড়ি মধুখালীর ইতিহাস-ঐতিহ্যের সন্ধানে। পর্যায়ক্রমে বন্ধুরা কামারখালী ভূমি অফিস, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ জাদুঘর, কামারখালীর গড়াই সেতু, মথুরাপুরের দেউল ও মধুখালী রেলস্টেশন ভ্রমণ করে।

‘ঘুরি-ফিরি ফরিদপুর গ্রুপে’র আয়োজনে ১৪ আগস্ট অনুষ্ঠিত হলো ‘এসো ঘুরি মধুখালী’ উপজেলা ভ্রমণ কর্মসূচি। প্রতি ঈদের তৃতীয় দিন আয়োজন করা হয় এই উপজেলা ভ্রমণ কর্মসূচি। ছবি: ফেসবুকের সৌজন্য

রেলস্টেশনে দুপুরের খাবার খেয়ে শুরু হয় সাংস্কৃতিক পর্ব। গান, কবিতা ও কৌতুকে জমে ওঠে মিলনমেলা। সাংস্কৃতিক অনুষ্ঠানের সঙ্গে চলে র‍্যাফেল ড্র। র‍্যাফেল ড্রতে পুরস্কার পেয়ে পুরস্কৃতরা বেশ খুশি। সন্ধ্যা ঘনিয়ে আসায় শেষ করতে ইচ্ছে না থাকা সত্ত্বেও শেষ করে দিতে হয় আয়োজন। এ আয়োজনে সহযোগিতা করেছে বিল্ড পয়েন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেড।

গ্রুপের অ্যাডমিন শুভংকর পাল বলেন, ঘুরি-ফিরি ফরিদপুর গ্রুপ ভ্রমণ ছাড়াও বেশ কিছু কাজ করে থাকে। রক্তের প্রয়োজনে রক্তের ব্যবস্থা করা, রাস্তা-ঘাট মেরামতের ক্ষেত্রে কর্তৃপক্ষের দৃষ্টি-আকর্ষণ ও হারিয়ে যাওয়া কোনো কিছুর সন্ধান দিতে কাজ করে এই গ্রুপ। এ ছাড়া আমরা ৩৫ বছর পরিবার থেকে বিচ্ছিন্ন মানুষকে এক করতে সাহায্য করেছি।

বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ জাদুঘর ঘুরে দেখেছেন ফেসবুক ভিত্তিক ‘ঘুরি-ফিরি ফরিদপুর গ্রুপে’র বন্ধুরা। ছবি: ফেসবুকের সৌজন্য

গ্রুপ মডারেটর কণিকা কাবেরী বলেন, ‘ঘুরি-ফিরি ফরিদপুর গ্রুপ’ ফেসবুক ভিত্তিক ফরিদপুর জেলার একটি সংগঠন। ফরিদপুরের প্রত্যেক উপজেলার যারা ফেসবুকে যুক্ত আছেন সবাইকে একসূত্রে গেঁথে বাংলাদেশ তথা বিশ্বের বুকে ফরিদপুরকে তুলে ধরাই এই গ্রুপের লক্ষ্য ও উদ্দেশ্য। সারা বিশ্বে ছড়িয়ে থাকা ফরিদপুরবাসীর মধ্যে সংযোগ স্থাপনে কাজ করে যাচ্ছে এই গ্রুপটি। বর্তমানে এই গ্রুপের সদস্য সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে।