Thank you for trying Sticky AMP!!

ভুল-ত্রুটির পাশে সরকারের ভালোও তুলে ধরুন: তথ্য প্রতিমন্ত্রী

প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান

তথ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান বলেছেন, গণমাধ্যম অনেক স্বাধীন। সাংবাদিকেরা সরকারের ভুল ত্রুটি ও সমালোচনা গণমাধ্যমে তুলে ধরছে পারছেন। পাশাপাশি সরকারের ভালো দিকগুলোও তুলে ধরা উচিত।

আজ শনিবার বিকালে কক্সবাজার প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

উখিয়া টেকনাফের ৩৪টি আশ্রয়শিবিরে থাকা সাড়ে ১১ লাখ রোহিঙ্গার সংকট নিয়ে স্থানীয় সাংবাদিকদের ভূমিকার প্রশংসা করে মন্ত্রী বলেন, বাংলাদেশ সরকার চায়- সম্মানজনকভাবে রোহিঙ্গারা নিজ দেশে ফিরে যাক। কিন্তু বিশেষ একটি মহল প্রত্যাবাসন বাধাগ্রস্ত করছে। ব্যাপারে গণমাধ্যমকর্মীদের সজাগ থাকতে হবে।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. সরওয়ার কামাল, সিনিয়র সাংবাদিক তোফায়েল আহম্মদ, আয়াছুর রহমান, মোহাম্মদ মুজিবুল ইসলাম, ফরহাদ ইকবাল, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি নজিবুল ইসলাম প্রমুখ।

বেতারে তদন্ত কমিটি :

তথ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান বলেছেন, কক্সবাজার বেতার কেন্দ্রের আঞ্চলিক পরিচালক মাহফুজুল হকের বিরুদ্ধে আর্থিক অনিয়ম ও দুর্নীতি তদন্তের জন্য দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি হয়েছে।
শিগগিরই এ কমিটি তদন্ত শুরু করবে। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেলে সংশ্লিষ্ঠদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আজ বিকেলে প্রেসক্লাবে কক্সবাজার বেতারশিল্পীদের সঙ্গে মতবিনিময়কালে প্রতিমন্ত্রী এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, কক্সবাজার বেতার কেন্দ্রটি আর অবহেলিত থাকবে না। কেন্দ্রটির উন্নয়নে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে।
এ সময় উপস্থিত ছিলেন কক্সবাজার বেতারশিল্পী সমন্বয় পরিষদের সভাপতি ও বেতারের সংগীত প্রযোজক অধ্যাপক রায়হান উদ্দিন, নির্বাহী সভাপতি ও বেতারের নাট্য প্রযোজক জসীম উদ্দিন, সাধারণ সম্পাদক ও নাট্য প্রযোজক স্বপন ভট্টাচার্য্য, কক্সবাজার রেডিও এনাউন্সারস ক্লাবের সভাপতি সুনীল বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক তৌফিকুল ইসলাম প্রমুখ।