Thank you for trying Sticky AMP!!

ভূমি উন্নয়ন কর আদায়ের সময় এক মাস বাড়ল

বকেয়া ও চলতি বছরের (১৪২৬ বাংলা সনের) অনাদায়ি ভূমি উন্নয়ন কর পরিশোধের সময়সীমা এক মাস বাড়ানো হয়েছে। এখন এ কর দেওয়ার সীমা বাড়িয়ে ১৩ মে করা হয়েছে (৩০ বৈশাখ, ১৪২৭ বঙ্গাব্দ)। এ ছাড়া ‘ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা-২০২০’ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের নির্দেশে ভূমি মন্ত্রণালয় আজ বৃহস্পতিবার এ নির্দেশ জারি করে। মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রচলিত বিধি অনুযায়ী, প্রতি বাংলা বছরের ৩০ চৈত্রের মধ্যে ভূমি উন্নয়ন কর পরিশোধ করতে হয়। করোনাভাইরাসের বৈশ্বিক মহামারি সংক্রমণ প্রতিরোধে সরকার ইতিমধ্যে জরুরি সেবা ছাড়া অন্য সব সরকারি ও বেসরকারি অফিস-আদালত সাধারণ ছুটি ঘোষণা করেছে। এ ছাড়া সাধারণ মানুষের চলাচল সীমিত করা হয়েছে এবং কোনো কোনো এলাকা লকডাউন করা হয়েছে।

মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, এ বছরের কর আদায়ের শেষ সময় ৩০ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ অনুযায়ী ১৩ এপ্রিল। করোনাভাইরাসের প্রভাবে দেশের উদ্ভূত পরিস্থিতিতে সম্মানিত নাগরিক ও সংস্থা উভয়ের পক্ষে উল্লিখিত তারিখের মধ্যে বকেয়া এবং চলতি বছরের অনাদায়ি ভূমি উন্নয়ন কর কর পরিশোধ করা কোনোভাবেই সম্ভব নয় বলে প্রতীয়মান হচ্ছে।