Thank you for trying Sticky AMP!!

মতলবে মারা যাওয়া যুবকের করোনা নেগেটিভ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া যুবক (২৭) করোনায় আক্রান্ত ছিলেন না। আজ মঙ্গলবার বিকেলে ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে পাঠানো ওই যুবকের নমুনা পরীক্ষার প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। গত শনিবার ওই যুবক তাঁর বাড়িতে মারা যান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুসরাত জাহান ওই যুবকের করোনা নেগেটিভের সত্যতা নিশ্চিত করেন। যুবকটির পরিবারের বরাত দিয়ে তিনি বলেন, ওই যুবকের দীর্ঘদিন ধরে কুমিল্লার দাউদকান্দিতে তাঁর শ্বশুরবাড়িতে থাকতেন। কয়েক দিন আগে তাঁর জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট দেখা দেয়। এরপর তিনি গত শনিবার সকালে মতলবে বোনের বাড়িতে যান। করোনার আতঙ্কে সেখানেও তাঁকে থাকতে দেওয়া হয়নি। পরে ওই দিন বেলা ১১টায় অসুস্থ শরীর নিয়ে তিনি উপজেলায় নিজ বাড়িতে যান। বাড়িতে যাওয়ার কিছুক্ষণ পর তিনি মারা যান।

নুসরাত জাহান বলেন, যুবকের নমুনা সংগ্রহ করা হয় ও নিয়ম মেনে দাফনের ব্যবস্থা করা হয়। স্বজনদেরও ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশনা দেওয়া হয়। নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত না হওয়ায় তাঁর স্বজনদের কোয়ারেন্টিন তুলে নেওয়া হয়।