Thank you for trying Sticky AMP!!

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অরিয়েন্টেশন ও দিনব্যাপী ওয়ার্কশপ অনুষ্ঠিত

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে স্প্রিং সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের অরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। ছবি: লেখক

রাজধানীর অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (এমআইইউ) স্প্রিং সেমিস্টার–২০২০–এ ভর্তি হওয়া নবাগত শিক্ষার্থীদের অরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

২০ জানুয়ারি বিকেলে বিশ্ববিদ্যালয়ের গুলশান ক্যাম্পাসের কর্ডোভা হলে এ অরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

অরিয়েন্টেশনে বিবিএ ও বিএ ইন ইংলিশ প্রোগ্রামে ভর্তি হওয়া নবাগত ছাত্রছাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ হাফিজুল ইসলাম মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর মো. নজরুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিকসের ডিন এম হারুন-অর-রশিদ, রেজিস্ট্রার মনিরুল ইসলাম। এর আগে নবাগত ছাত্রছাত্রীদের নিয়ে দিনব্যাপী ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

ওয়ার্কশপে সমন্বয়কের দায়িত্ব পালন করেন সেন্টার ফর জেনারেল এডুকেশনের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ ওবায়দুল্লাহ। এতে ‘বি এ গ্লোবাল সিটিজেন’, ‘লিসেনিং স্কিলস’, ‘লাইফ ম্যানেজমেন্ট’ এবং ‘টোয়েন্টি ফার্স্ট সেঞ্চুরি’স স্কিলস’ শীর্ষক আলোচনায় যথাক্রমে অংশ নেন ইসলামী ব্যাংক ট্রেনিং অ্যান্ড রিসার্স একাডেমির ডিরেক্টর অব রিসার্চ মো. মিজানুর রহমান, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ও ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান মো. মাহবুব-উল-আলম, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক ও পিএইচডি গবেষক মো. মাহবুব আলম এবং মো. আবদুল্লাহ আল-মাহমুদ।

অনুষ্ঠানে নবাগত ছাত্রছাত্রীদের বিশ্ববিদ্যালয়ের জীবন সুন্দর ও সাফল্যমণ্ডিত হওয়ার আশাবাদ ব্যক্ত করেন ভাইস চ্যান্সেলর মো. নজরুল ইসলাম। একই সঙ্গে তিনি তাঁদের নৈতিক মূল্যবোধসম্পন্ন ভালো মানুষ হওয়ার আহ্বান জানান।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কন্ট্রোলার অব এক্সামিনেশনস ও পাবলিক রিলেশনস অ্যান্ড স্টুডেন্টস অ্যাফেয়ার্সের ভারপ্রাপ্ত পরিচালক এ এইচ এম আবু সায়ীদ, ডিরেক্টর অব আইটি মুহাম্মদ আবদুল লতিফ, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মিজানুর রহমান, পাবলিক রিলেশনস অ্যান্ড স্টুডেন্টস অ্যাফেয়ার্সের উপপরিচালক আবদুল মতিন প্রমুখ।

লেখক: শিক্ষার্থী মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ