Thank you for trying Sticky AMP!!

মুক্তিযোদ্ধা-সাংবাদিক রইসুল হক আর নেই

মুক্তিযোদ্ধা-সাংবাদিক আ ক ম রইসুল হকের মরদেহে চট্টগ্রাম প্রেসক্লাব ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। ছবি: প্রথম আলো

মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট সাংবাদিক রইসুল হক বাহার আর নেই। গতকাল মঙ্গলবার রাত ১১টায় তিনি চট্টগ্রাম নগরের একটি বেসরকারি হাসপাতালে শেষনিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর।

গতকাল সন্ধ্যায় হৃদ্‌রোগে আক্রান্ত হলে রইসুল হককে হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। রাতেই মরদেহ চট্টগ্রামে তাঁর বেভারলি হিলের বাসায় নিয়ে যাওয়া হয়। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর গ্রামের বাড়ি নোয়াখালীর কোম্পানীগঞ্জে।

আজ বুধবার বেলা ১১টায় রইসুল হকের মরদেহ চট্টগ্রামের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আনা হয়। সেখানে সর্বস্তরের মানুষ এই প্রথিতযশা সাংবাদিককে শ্রদ্ধা জানান। সেখান থেকে তাঁর মরদেহ চট্টগ্রাম বন্দরে নেওয়া হয়। মুক্তিযোদ্ধা হিসেবে গার্ড অব অনার ও জানাজা শেষে তাঁকে বন্দর কবরস্থানে দাফন করা হবে।

কয়েক দশক ধরে চট্টগ্রামের সাংবাদিকতায় অগ্রগণ্য মুখ ছিলেন রইসুল হক বাহার। একাত্তরের রণাঙ্গনের এই মুক্তিযোদ্ধা দ্য ডেইলি স্টারের চট্টগ্রাম ব্যুরোর প্রধান ছিলেন। এ ছাড়া দীর্ঘদিন কাজ করেছেন চট্টগ্রামের স্থানীয় দৈনিক পূর্বকোণ ও সুপ্রভাত বাংলাদেশ পত্রিকায়। সর্বশেষ দৈনিক পূর্বকোণের সহযোগী সম্পাদকের দায়িত্ব পালন করেন।