Thank you for trying Sticky AMP!!

মুঠোফোনে কথা বলতে বলতে...

অলংকরণ : মাসুক হেলাল

মুঠোফোনে কথা বলতে বলতে রেললাইনের পাশ ঘেঁষে হাঁটছিলেন তিনি। এ সময় ঢাকা থেকে চট্টগ্রামগামী সুবর্ণ এক্সপ্রেস ট্রেনটি তাঁর পেছন থেকে হুইসিল বাজিয়ে এলেও সরে যাননি। এতে ট্রেনের নিচে কাটা পড়ে মৃত্যু হয় ইরাকপ্রবাসী এক ব্যক্তির।

গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে ফেনী রেলস্টেশনের অদূরে গুদাম কোয়ার্টার রেলক্রসিং এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম মো. নুর নবী (৪৮)। পকেটে পাসপোর্ট থাকায় তাৎক্ষণিকভাবে তাঁর পরিচয় সম্পর্কে নিশ্চিত হয় রেলওয়ে পুলিশ। নুর নবীর পৈতৃক বাড়ি ফেনীর ফুলগাজী উপজেলার উত্তর আনন্দপুর গ্রামে। তবে তিনি নতুন বাড়ি বানিয়ে বসবাস করতেন ফেনী পৌরসভার শিবপুরে। তিনি সাত বছর ইরাক ছিলেন। কিছুদিন আগে বাড়ি আসেন।

রেলওয়ে পুলিশ ও স্থানীয় লোকজন জানান, গতকাল রাত সাড়ে আটটার দিকে সুবর্ণ এক্সপ্রেস ট্রেন গুদাম কোয়ার্টার রেলক্রসিং এলাকা অতিক্রমের সময় নুর নবী মুঠোফোনে কথা বলতে বলতে রেললাইনের পাশ দিয়ে হাঁটছিলেন। আলাপে মগ্ন থাকায় ট্রেনের হুইসেল শুনতে পাননি। ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই মারা যান।

খবর পেয়ে রেলওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়। আজ শুক্রবার দুপুরে লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।

ফেনী রেলস্টেশনে জিআরপি পুলিশের দায়িত্বে থাকা উপপরিদর্শক (এসআই) মো. সাইফুল ইসলাম এ দুর্ঘটনার তথ্যের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, এ ঘটনায় লাকসাম রেলওয়ে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।