Thank you for trying Sticky AMP!!

মেঘনায় গোসল করতে নেমে দুই শিক্ষার্থী নিখোঁজ

নিখোঁজ

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার মেঘনা নদীতে গোসল করতে নেমে সানজিদা বিনতে তানভীর ও ইশরাকুল মেহরাব নামের দুজন শিক্ষার্থী নিখোঁজ হয়েছেন। তাঁরা বেসরকারি বিশ্ববিদ্যালয় নটর ডেমের শিক্ষার্থী বলে জানা গেছে। গতকাল শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে উপজেলার চরসোনারামপুর এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল সকালে ঢাকা থেকে নটর ডেম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের তৃতীয় বর্ষের সাত শিক্ষার্থী কিশোরগঞ্জের ভৈরবে ঘুরতে আসেন। তাঁরা হলেন ঢাকা যাত্রাবাড়ী ধলপুরের বাসিন্দা মো. রাফসান (২২), ঢাকা সবুজবাগ মায়াকাননের মো. আলভি (২১), শান্তিনগরের রোদেলা আক্তার (২০), যাত্রাবাড়ীর মো. সৌরভ (২১), শাহজাহানপুরের রিফাত ইসলাম (২২), ঢাকা লক্ষ্মীবাজারের সানজিদা বিনতে তানভীর ওরফে প্রাপ্তি (২১) ও মগবাজারের ইশরাকুল মেহরাব (২২)। বিকেলে সাড়ে পাঁচটার দিকে এই সাত শিক্ষার্থী আশুগঞ্জের চরসোনারামপুর এলাকায় যান। চরসোনারামপুর এলাকার জাতীয় গ্রিড লাইনের বৈদ্যুতিক টাওয়ারের কাছে গোসল করতে নামেন সানজিদা বিনতে তানভীর। এ সময় প্রবল স্রোতে ডুবে যান তিনি। তাঁকে উদ্ধারের জন্য বন্ধু ইশরাকুল মেহরাবও পানিতে নেমে ডুবে যান। তাঁদের উদ্ধারের জন্য পর্যায়ক্রমে বাকি পাঁচ বন্ধু পানিতে নামলে তাঁরাও ডুবে যান। পরে স্থানীয় লোকজন নদীতে নেমে রাফসান, আলভি, রোদেলা আক্তার, মো. সৌরভ ও রিফাত ইসলামকে উদ্ধার করেন। তবে সানজিদা ও ইশরাকুল মেহরাবকে খুঁজে পাওয়া যায়নি।

খবর পেয়ে আশুগঞ্জ থানার পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন তাঁদের উদ্ধারে পানিতে নামেন। রাত সাড়ে ১০টা পর্যন্ত নিখোঁজ দুজনের কোনো খোঁজ পাওয়া যায়নি।

ভৈরব নদী ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা বায়েজিদ জামিল প্রথম আলোকে বলেন, নিখোঁজ শিক্ষার্থীদের উদ্ধারের জন্য ময়মনসিংহ থেকে ডুবুরি দল রওনা হয়েছে।

আশুগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মেজবাহ আহমেদ প্রথম আলোকে বলেন, ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল নিখোঁজ শিক্ষার্থীদের উদ্ধারের চেষ্টা করছে। এখন আবহাওয়ার অবস্থা ভালো না হওয়ায় উদ্ধারকাজ বন্ধ রয়েছে। রোববার সকাল থেকে পুনরায় উদ্ধারকাজ শুরু হবে।

অতিরিক্ত পুলিশ সুপার ইকাবাল হোসাইন প্রথম আলোকে বলেন, পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন আশুগঞ্জ সার কারখানা এলাকাসহ বিভিন্ন এলাকায় টর্চলাইটের সাহায্যে উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন।