Thank you for trying Sticky AMP!!

মোদির সাক্ষাৎ পাচ্ছেন জাপা নেতারা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করতে যাচ্ছেন সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির (জাপা) নেতারা।

আজ শুক্রবার বেলা ১টায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ভারতীয় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় নির্ধারিত হয়েছে বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে।

সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের একান্ত সচিব মামুন হাসান সাংবাদিকদের জানান, জাতীয় পার্টির চার সদস্যের একটি প্রতিনিধিদল নরেন্দ্র মোদির সঙ্গে সৌজন্য সাক্ষাতে অংশ নেবে। প্রতিনিধিদলে রয়েছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, বিরোধীদলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের, দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, কো–চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার।

রুহুল আমিন হাওলাদার সাংবাদিকদের বলেছেন, অভিন্ন নদীর হিস্যা, তিস্তা পানিবণ্টন চুক্তি ও বাণিজ্য বৈষম্যসহ দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে তাঁরা নরেন্দ্র মোদির সঙ্গে আলোচনা করবেন।

রওশন এরশাদ ও জি এম কাদের

আজ বিকেলে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন হোটেল সোনারগাঁওয়ে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাবেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে নরেন্দ্র মোদি আজ সকালে দুই দিনের সফরে ঢাকায় আসেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে তিনি বাংলাদেশ সফর করছেন।

সকালে বিশেষ ফ্লাইটে ঢাকায় পৌঁছানোর পর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানবন্দরে ভারতের প্রধানমন্ত্রীকে লালগালিচা সংবর্ধনা দেওয়া হয়। দেওয়া হয় গার্ড অব অনার। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে মোদি জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে যান।

মোদি বিকেলে জাতীয় প্যারেড স্কয়ারে সম্মানিত অতিথি হিসেবে ‘মুজিব চিরন্তন’ অনুষ্ঠানে যোগ দেবেন। এই অনুষ্ঠান শেষে তিনি রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে যাবেন। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে তিনি উদ্বোধন করবেন বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনী। এরপর মোদি সেখানে তাঁর সম্মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া নৈশভোজে যোগ দেবেন।

আগামীকাল শনিবার সাতক্ষীরার যশোরেশ্বরী কালীমন্দির পরিদর্শন এবং গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাতে যাবেন মোদি। গোপালগঞ্জের ওড়াকান্দিতে মতুয়া সম্প্রদায়ের সঙ্গে মতবিনিময়ও করবেন তিনি। দুপুরে ঢাকায় ফিরে দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নেবেন নরেন্দ্র মোদি। এদিন ঢাকা ছাড়ার আগে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন তিনি।
করোনা মহামারি শুরুর পর মোদির এটাই প্রথম বিদেশ সফর। প্রধানমন্ত্রী হিসেবে এটা তাঁর দ্বিতীয় ঢাকা সফর। এর আগে ২০১৫ সালের জুনে ঢাকায় এসেছিলেন মোদি।