Thank you for trying Sticky AMP!!

ময়মনসিংহে ডেঙ্গুতে সাড়ে চার মাসের শিশুর মৃত্যু

ডেঙ্গু আক্রান্ত হয়ে ময়মনসিংহে মো. জারিফ হোসেন নামের সাড়ে চার মাস বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে শিশুটির মৃত্যু হয়।

জারিফের ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করেছেন ময়মনসিংহ মেডিকেল কলেজের উপপরিচালক লক্ষ্মী নারায়ণ মজুমদার। এর আগে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত আরও তিনজনের মৃত্যু হয়।

জারিফের পরিবার জানায়, সাড়ে চার মাস আগে ময়মনসিংহ নগরের একটি ক্লিনিকে শিশুটির জন্ম হয়। শিশুটির বাড়ি ময়মনসিংহ নগরের শিকারিকান্দা এলাকায়। জারিফ তাদের একমাত্র সন্তান।

জারিফের বাবা মো. আরিফ হোসেন বলেন, জন্মের পর জারিফের কিছুটা শ্বাস কষ্টজনিত সমস্যা ছিল। এ সমস্যার জন্য শিশুটিকে ময়মনসিংহের একজন শিশুরোগ বিশেষজ্ঞ চিকিৎসককে দেখানো হতো। গত রোববার থেকে জারিফের সর্দি ও জ্বর হয়। ওই দিনই জারিফকে ময়মনসিংহের কমিউনিটি বেসড মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গত মঙ্গলবার পরীক্ষায় শিশুর ডেঙ্গু ধরা পড়ে। গত বৃহস্পতিবার বিকেলে জারিফকে ঢাকায় শিশু হাসপাতালে নেওয়া হয়। তবে আইসিইউতে শয্যা না পাওয়ায় গতকাল শুক্রবার বিকেলে জারিফকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। সেখানে ভর্তির কিছু সময় পর জারিফ মারা যায়।

কমিউনিটি বেজড মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক করিম খান বলেন, শিশুটিকে সাধ্যমতো চিকিৎসা দেওয়া হয়েছে। কিন্তু জ্বর ও শ্বাসকষ্ট না কমায় পরে তাকে ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল।