Thank you for trying Sticky AMP!!

ময়মনসিংহে প্রোগ্রামিং প্রতিযোগিতা, কর্মশালা

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক-প্রথম আলো আন্তস্কুল ও কলেজ প্রোগ্রামিং প্রতিযোগিতার কর্মশালা শেষে ময়মনসিংহের মুকুল নিকেতন স্কুলে অংশগ্রহণকারীরা। গতকাল দুপুরে। ছবি: প্রথম আলো

ময়মনসিংহের আটটি শিক্ষাপ্রতিষ্ঠানে গতকাল মঙ্গলবার প্রোগ্রামিং প্রতিযোগিতা ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক-প্রথম আলো আন্তস্কুল ও কলেজ প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশ নিতে আগ্রহী শিক্ষার্থীদের সহযোগিতার লক্ষ্যে এসব কর্মশালার আয়োজন করা হয়।

বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে আয়োজন করা হয় প্রোগ্রামিং প্রতিযোগিতা। এ ছাড়া ময়মনসিংহ জিলা স্কুল, প্রিমিয়ার আইডিয়াল হাইস্কুল, মুকুল নিকেতন উচ্চবিদ্যালয়, ঈশ্বরগঞ্জ ডিগ্রি কলেজ, ঈশ্বরগঞ্জ আইডিয়াল কলেজ, ঈশ্বরগঞ্জ উচাখিলা উচ্চবিদ্যালয় ও কলেজ এবং চরনিখলা উচ্চবিদ্যালয়ে কর্মশালা আয়োজন করা হয়।

সকাল ১০টায় বিদ্যাময়ী সরকারি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছিমা আক্তার প্রতিযোগিতার উদ্বোধন করেন। বিভিন্ন শ্রেণির শতাধিক শিক্ষার্থী এতে অংশ নেন। প্রতিযোগিতা পরিচালনা করেন তমা, নেলি, নাহিদ, শামীম, দিবা প্রমুখ। ঈশ্বরগঞ্জের চারটি প্রতিষ্ঠানে কর্মশালা সমন্বয় করেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কিংয়ের (বিডিওএসএন) মেন্টর শাহরিয়ার রশিদ।

প্রতিযোগিতা আজ বরিশালে
আজ বুধবার বরিশালে ‘স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক–প্রথম আলো আন্তস্কুল ও কলেজ প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বেলা একটায় বরিশাল সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ মিলনায়তনে এই প্রতিযোগিতা হবে। এ ছাড়া সকাল ১০টায় বরিশাল জিলা স্কুল, দুপুর ১২টায় বিএম স্কুল ও বেলা তিনটায় বরিশাল সদর গার্লস স্কুলে প্রচারণা কার্যক্রম চালানো হবে।