Thank you for trying Sticky AMP!!

ময়মনসিংহ-হালুয়াঘাট সড়কের কিছু অংশ কবে সংস্কার হবে

ময়মনসিংহ-হালুয়াঘাট সড়কের কিছু অংশ অনেক দিন ধরেই এমন অবস্থায় আছে। ছবিগুলো সম্প্রতি তোলা। ছবি: গাজী সাইফুল ইসলাম

সড়কটি শেষ পর্যন্ত সংস্কারই হলোই না। বড় দুর্ভোগে এলাকার মানুষ। আসলে বলছিলাম তারাকান্দা ও ধোবাউড়া সড়কের কথা। ময়মনসিংহ-হালুয়াঘাট সড়কের কিছু অংশের কারণে দুর্ভোগ পোহাচ্ছেন এলাকার মানুষ। সড়কটি দিয়ে হাজারো মানুষ যাতায়াত করেন। প্রতিদিন জানমালের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে।

ময়মনসিংহ-হালুয়াঘাট সড়কের কিছু অংশ গর্তের কারণে বৃষ্টি হলেই পানি জমে থাকে। ছবিগুলো সম্প্রতি তোলা। ছবি: গাজী সাইফুল ইসলাম

ময়মনসিংহ-হালুয়াঘাট সড়ক চলাচল করেন এমন কয়েকজন বাসযাত্রীদের বললেন, বাস চলাচলের সময় প্রায় ডোবা অংশে যখন বাসটি নামে এবং কাত হয় ভয়ে প্রাণ বের হওয়ার উপক্রম হয়।

ময়মনসিংহ-হালুয়াঘাট সড়কের কিছু অংশ অনেক দিন ধরেই এমন অবস্থায় পড়ে আছে। ছবিগুলো সম্প্রতি তোলা। ছবি: গাজী সাইফুল ইসলাম

এই সড়কে মানুষ এভাবেই চলছে অনেক দিন ধরে। সরকার বহুবার টাকা বরাদ্দ দিয়েছে, বহুবার কাজ শুরু হয়েছে কিন্তু শেষ হয়নি। তারাকান্দা-গোয়াতলা পর্যন্ত ১৭-১৮ কিলোমিটার পথের শেষের (তারাকান্দা থেকে ভেমরুলা পর্যন্ত) ছয় মাইলে কাজ হয়েছে তিন-চার বছর আগে। ভেমরুলা থেকে কেন্দুয়া পর্যন্ত ৩-৪ কিলোমিটারের কাজ চলছে গত এক বছর ধরে। সুতিয়াপাড়া থেকে গোয়াতলা পর্যন্ত ৩-৪ কিলোমিটারের কাজ হয়েছে আড়াই বছর আগে। কিন্তু মাঝখানের ৬-৭ কিলোমিটার সড়ক মেরামত হয়নি। কেন হয়নি বা হচ্ছে নাÑসড়ক ও সেতু বিভাগের সংশ্লিষ্টরা এর ভালো উত্তর দিতে পারবেন। মানুষের দুর্ভোগ বিবেচনা করে পত্রিকায় খবর প্রকাশ হয়েছে। ফেসবুকে অনেকেই মানুষের দুর্ভোগ নিয়ে ছবিসহ নিউজের মতো করে খবর দিয়েছে। অনেকেই লাইক মন্তব্য করেছে। কিন্তু কাজ হয়নি। কেউ মনে হয় ওসব সংবাদ পড়ে বলে মনে হয় না।

*গাজী সাইফুল ইসলাম, বওলা বাজার, ফুলপুর, ময়মনসিংহ