Thank you for trying Sticky AMP!!

যমুনায় নৌকাডুবি, দুজনের লাশ উদ্ধার

প্রতীকী ছবি

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় যমুনা নদীতে ২০ জন যাত্রী নিয়ে নৌকাডুবিতে শিশুসহ দুজনের মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় ১৬ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিখোঁজ আছেন আরও দুজন। আজ বুধবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে।

মৃত উদ্ধার করা দুজন হলেন রেণু বেগম (৫০) ও পরী খাতুন (৫)। দুজনেরই বাড়ি উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর আদ্রা গ্রামে।

পুলিশ ও নিহত দুজনের পরিবার সূত্রে জানা গেছে, চর আদ্রা গ্রামের জাবেদ তরফদার (৭০) ও তাঁর পরিবারের লোকেরা শ্যালো ইঞ্জিনচালিত নৌকায় করে পাশের কাজীপুরের গুদারবাগ গ্রামে এক আত্মীয়ের বিয়েতে যাচ্ছিলেন। ২০ জন যাত্রী নিয়ে নৌকাটি নদীর মাঝামাঝি পৌঁছালে হঠাৎ ঝোড়ো হাওয়া বইতে শুরু করে। একপর্যায়ে নৌকাটি ডুবে গেলে অন্য একটি নৌকা এসে ১৬ জনকে জীবিত উদ্ধার করে। এ সময় জাবেদ তরফদারের স্ত্রী রেণু বেগম ও শিশু পরীর লাশ উদ্ধার করা হয়। জাবেদ তরফদার ও তাঁর ভাইয়ের ছেলে ময়মনসিংহ সদর পুলিশের উপপরিদর্শক (এসআই) বিল্লাল হোসেন (২৮) নিখোঁজ আছেন।

ডুবে যাওয়া নৌকায় থাকা আলম মিয়া বলেন, নৌকাটি নদীর মাঝামাঝি আসতেই ঝড় ওঠে। নৌকাটি ডুবে গেলে প্রায় ১৫ মিনিট পানিতে ভাসতে থাকেন তাঁরা। পরে আরেকটি নৌকা এসে তাঁদের উদ্ধার করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব উদ্দিন আহমদ বলেন, নিহত দুজনের পরিবারকে আর্থিক সহায়তা দেওয়া হবে।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজেদুর রহমান বলেন, ১৬ জনকে জীবিত উদ্ধারের পাশাপাশি দুজনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ দুজনকে উদ্ধারে পুলিশ ও ডুবুরি দল কাজ করছে।