Thank you for trying Sticky AMP!!

যুবলীগ নামধারী মোস্তফার রিমান্ড মঞ্জুর

নুর মোস্তফা

চট্টগ্রামে যুবলীগ নামধারী সন্ত্রাসী নুর মোস্তফা ওরফে টিনুকে জিজ্ঞাসাবাদ করতে এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। র‍্যাবের আবেদনের পরিপ্রেক্ষিতে আজ মঙ্গলবার চট্টগ্রাম মহানগর হাকিম শফি উদ্দিন শুনানি শেষে এই আদেশ দেন।

গত ২২ সেপ্টেম্বর রাতে নগরের কাপাসগোলার বাসায় অভিযান চালিয়ে অস্ত্র-গুলিসহ মোস্তফাকে গ্রেপ্তার করে র‍্যাব। অভিযানে একটি পিস্তল ও শটগান এবং ৭২টি গুলি উদ্ধার হয়। গ্রেপ্তার করা হয় তাঁর সহযোগী জসিম উদ্দিনকে। এ ঘটনায় র‍্যাব মামলা করেছে। র‍্যাবের দাবি, তাঁর ‘নিয়ন্ত্রণাধীন’এলাকার ফুটপাত, কোচিং সেন্টার, শপিং মল ও টমটম (গাড়ি) থেকে সহযোগীদের মাধ্যমে মাসে ৫০ লাখ টাকা চাঁদা আদায় করা হয়। ঘটনার পর প্রথমে মামলাটি পাঁচলাইশ থানা-পুলিশ তদন্ত করে। পরে র‍্যাব তদন্ত শুরু করে।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ তাঁর কার্যালয়ে প্রথম আলোকে বলেন, মোস্তফাকে জিজ্ঞাসাবাদ করতে র‍্যাব পাঁচ দিনের রিমান্ডের আবেদন করে। শুনানিতে আদালতকে বলা হয়, তাঁর কাছ থেকে উদ্ধার অস্ত্রগুলোর উৎস ও চাঁদাবাজির অভিযোগ সম্পর্কে জিজ্ঞাসাবাদ প্রয়োজন। মোস্তফার বিরুদ্ধে চারটি মামলা রয়েছে। তাকে জিজ্ঞাসাবাদে আরও অস্ত্রের তথ্য পাওয়া যেতে পারে। শুনানিতে আসামিপক্ষের আইনজীবীরা ষড়যন্ত্রের শিকার দাবি করে রিমান্ড বাতিলের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত মোস্তফার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।