Thank you for trying Sticky AMP!!

যৌতুকের দাবিতে স্কুলশিক্ষিকাকে নির্যাতন, স্বামী গ্রেপ্তার

প্রতীকী ছবি

শেরপুরের নকলা উপজেলায় যৌতুকের দাবিতে স্কুলশিক্ষিকা স্ত্রীকে শারীরিক নির্যাতনের অভিযোগে স্বামী হাবিবুর রহমানকে (৪২) গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার রাতে তাঁকে গ্রেপ্তার করা হয়। আজ শনিবার বিকেলে গ্রেপ্তার হাবিবুরকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মহসিনা হোসেনের আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

নির্যাতনের শিকার স্কুলশিক্ষিকার নাম শাহনাজ পারভীন (৩৭)। তিনি নকলা পৌরসভার চরকৈয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। তিনি বর্তমানে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। গতকাল দুপুরে তিনি নিজেই বাদী হয়ে স্বামী হাবিবুরের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। এরপর রাতেই হাবিবুরকে গ্রেপ্তার করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, প্রায় চার বছর আগে হাবিবুরের সঙ্গে শাহনাজের বিয়ে হয়। এক বছর পার হওয়ার পর থেকেই যৌতুকের জন্য স্ত্রীকে চাপ দিতে থাকেন হাবিবুর। যৌতুকের দাবিতে একাধিকবার শারীরিক নির্যাতনও করেন। নির্যাতন থেকে রক্ষা পেতে বিভিন্ন সময় স্বামীকে টাকাও দিয়েছেন শাহনাজ। গত বৃহস্পতিবার স্কুল থেকে বাসায় ফেরার পর স্ত্রীর কাছে আবার টাকা দাবি করেন হাবিবুর। এ সময় শাহনাজ টাকা দিতে অস্বীকৃতি জানালে হাবিবুর লাঠি ও জুতা দিয়ে তাঁকে মারধর করেন।

নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন শাহ প্রথম আলোকে বলেন, প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। আসামি হাবিবুরকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।