Thank you for trying Sticky AMP!!

যৌন হয়রানির বিচারের দাবিতে জবিতে মানববন্ধন

এক ছাত্রীকে যৌন হয়রানির ঘটনার বিচারের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন। আজ মঙ্গলবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক ছাত্রীকে যৌন হয়রানির ঘটনার বিচারের দাবিতে মানববন্ধন হয়েছে। আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ কর্মসূচির আয়োজন করেন সাধারণ শিক্ষার্থীরা।

গত রোববার রাতে পুরান ঢাকার কবি নজরুল সরকারি কলেজের পাশের গলিতে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী শ্লীলতাহানির শিকার হন। এ ঘটনায় ওই শিক্ষার্থী সূত্রাপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। ভুক্তভোগী শিক্ষার্থীর সহপাঠীরা জানান, টিউশনি ও অনলাইন ক্লাসে অংশ নেওয়ার সুবিধার্থে ক্যাম্পাসের পাশেই বাসা ভাড়া করে থাকেন ওই ছাত্রী। রোববার রাতে বাজার করে বাসায় ফিরছিলেন তিনি। রাত প্রায় নয়টার দিকে নির্জনতার সুযোগে এক বখাটে তাঁর শ্লীলতাহানি করে। এ সময় ওই ছাত্রী চিৎকার করলে ওই বখাটে পালিয়ে যায়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, দুই দিন হয়ে যাচ্ছে, এখনো ওই বখাটেকে আটক করতে পারেনি প্রশাসন। বিচার চাইতেও ভুক্তভোগীকে নানা বিব্রতকর প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে। অভিযুক্ত বখাটেকে দ্রুত আটক করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয় এলাকায় পুলিশি নিরাপত্তা বৃদ্ধি, অবিলম্বে ছাত্রী হল চালু, বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে ‘নিপীড়নবিরোধী সেল’ গঠন করে ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা ও যৌন নিপীড়নের ঘটনায় বিনা মূল্যে আইনি সহযোগিতা দেওয়ার দাবি জানানো হয়।