Thank you for trying Sticky AMP!!

রংপুর নগরের ১৫টি স্থানে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু

রংপুর সিটি করপোরেশন এলাকার ১৫টি স্থানে আজ রোববার থেকে ১০ টাকা কেজি দরে চাল ও ১৮ টাকা কেজিতে আটা বিক্রির কার্যক্রম শুরু হয়েছে। ১৫ জন ডিলারের মাধ্যমে এই চাল-আটা বিক্রি সপ্তাহে তিন দিন সকাল ১০টা থেকে বরাদ্দকৃত মজুত শেষ না হওয়া ওএমএস খাতের এই পণ্য বিক্রি করা হবে।

সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান এসব তথ্য জানিয়ে বলেন, প্রতি সপ্তাহের রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ডিলারদের মাধ্যমে ১০ টাকা কেজি দরে চাল এবং ১৮ টাকা কেজি দরে আটা দেওয়া হবে। একেকজন ভোক্তা ৫ কেজি করে চাল ও আটা ক্রয় করতে পারবেন। প্রতিদিন ১৫টি স্থানের প্রতিটিতে ২ মেট্রিক টন করে চাল বিক্রি করা হবে।

যেসব স্থানে চাল-আটা বিক্রি করা হবে সেগুলো হলো, নগরের শাপলা চত্বর, রেলওয়ে স্টেশন, মাহিগঞ্জ সাতমাথা, সিটিবাজার, কেন্দ্রীয় বাস টার্মিনাল, তাজহাট এরশাদনগর, শালবন মিস্ত্রিপাড়া, বাহারকাছনা মোড়, মডার্ন মোড়, দর্শনা মোড়, মীরগঞ্জ বাজার, চিলারঝাড়, সোডাপীর মোড়, সিও বাজার ও নজিরেরহাট। প্রত্যেক ডিলার প্রতি দিন বিক্রির জন্য দুই মেট্রিক টন চাল ও এক মেট্রিক টন করে আটা বরাদ্দ পাবেন।

মেয়র বলেন, রংপুর মহানগরে প্রায় সাড়ে ১০ লাখ মানুষের বসবাস। এর মধ্যে অন্তত ৪৫ হাজার মানুষ শ্রমজীবী। এসব মানুষকে সাধ্যমতো সহায়তা প্রদান করাসহ সরকারি সুবিধা দেওয়ার জন্য সব সময় চেষ্টা করার উদ্যোগ নেওয়া হয়েছে। সরকারের কাছে নগরের অবহেলিত জনগোষ্ঠীর খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার আবেদন জানানো হয়েছিল। সরকার প্রধান সেই আবেদনে সাড়া দিয়ে পুনরায় সারা দেশে ওএমএস কার্যক্রম শুরুর উদ্যোগ নিয়েছেন। নগরবাসীকে ওএমএস ডিলারদের মাধ্যমে দেওয়া ন্যায্যমূল্যের এই সুবিধা গ্রহণের জন্য আহ্বান জানিয়ে মাইকিং করা হয়েছে বলেও জানান সিটি মেয়র মোস্তাফিজার রহমান।