Thank you for trying Sticky AMP!!

রাজশাহীতে জ্বর ও শ্বাসকষ্টে সাংবাদিকের মৃত্যু

তবিবুর রহমান

জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রাজশাহীতে চিকিৎসাধীন এক সাংবাদিক মারা গেছেন। তাঁর নাম তবিবুর রহমান (৫৪)। তিনি স্থানীয় দৈনিক সোনালী সংবাদের চিফ রিপোর্টার ও বাংলাদেশ বেতারের রাজশাহী প্রতিনিধি ছিলেন।

তবিবুর রহমান জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে গতকাল রোববার সন্ধ্যায় নগরের ক্রিশ্চিয়ান মিশন হাসপাতালে ভর্তি হন। সেখান থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে কর্তব্যরত চিকিৎসক রাত সোয়া নয়টায় তাঁকে মৃত ঘোষণা করেন। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, জ্বর ও প্রচণ্ড শ্বাসকষ্ট থাকায় তবিবুর রহমানকে গতকাল সন্ধ্যায় নগরের ক্রিশ্চিয়ান মিশন হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে সেখানে তিনি মারা যান।

তবিবুর রহমান ১৭ জুন থেকে জ্বরে ভুগছিলেন। বেশ কয়েকবার শ্বাসকষ্ট হলে তিনি ও তাঁর স্ত্রী গত শুক্রবার করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। তবে গতকাল রাতে হাসপাতালের ল্যাব রিপোর্টে তবিবুর রহমান ও তাঁর স্ত্রীর করোনা নেগেটিভ আসে বলে জানান উপপরিচালক সাইফুল ফেরদৌস। তবিবুর রহমানের মৃত্যুসনদে মৃত্যুর কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে, ‘হাইপারটেনশন, স্মোকিং রেসপিরেটরি ফেইলর।’

তবিবুর রহমানের মৃত্যুতে তাঁর সহকর্মীসহ স্থানীয় সাংবাদিকদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

গতকাল পর্যন্ত রাজশাহীতে অন্তত ১০ জন সাংবাদিক কোভিড-১৯–এ আক্রান্ত হয়েছেন। তাঁরা নিজ বাসায় আইসোলেশনে (বিচ্ছিন্ন) রয়েছেন।