Thank you for trying Sticky AMP!!

রাজশাহীতে পৌনে তিন ঘণ্টার অবরোধ

ট্রাকচালক, চালকের সহকারী ও ট্রাকের মালিকের জামিন না হওয়ায় রাজশাহীর নগরের সড়ক–মহাসড়ক অবরোধ করে অচল করে দেন পরিবহনের শ্রমিকেরা। আজ সোমবার বেলা দুইটা থেকে বিকেল পৌনে পাঁচটা পর্যন্ত এই অবরোধ চলে। পরে মেয়রের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করা হয়।

প্রত্যক্ষদর্শী ব্যক্তি শ্রমিকনেতারা জানান, বেলা দুইটার দিকে রাজশাহীর তালাইমারী, কাশিয়াডাঙ্গা, আম চত্বর ও শহরের রেলগেট এলাকায় অবরোধ করেন জেলা ট্রাক, ট্যাংক, লরি ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের নেতা-কর্মীরা। এতে রাজশাহীর সঙ্গে ঢাকা ও রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। প্রায় পৌনে তিন ঘণ্টা অচলাবস্থা চলার পর মেয়রের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করা হয়।

গত ১৫ সেপ্টেম্বর কাশিয়াডাঙ্গা এলাকায় একটি ট্রাক দোকানের ভেতর চলে গেলে অষ্টম শ্রেণির এক ছাত্র নিহত হয়। এই ঘটনায় ওই ছাত্রের দাদা থানায় মামলা করেন। সেই মামলায় আদালত তিনজনের জামিন নামঞ্জুর করলে শ্রমিক নেতা-কর্মীরা রাস্তায় নেমে সড়ক অবরোধ করেন। জামিন নামঞ্জুর হওয়া ওই তিনজন হলেন ট্রাকচালক জীবন আলী, চালকের সহকারী বুলবুল আহমেদ ও ট্রাকের মালিক বাবু আজাদ।

অবরোধের কারণে রাজশাহী নগর প্রায় অচল হয়ে পড়ে। বিকেল পৌনে পাঁচটার দিকে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটনের আশ্বাসে শ্রমিকেরা অবরোধ প্রত্যাহার করে নেন।